নিরাপত্তা নয়, ক্রিকেটারদের ভাবনায় ক্রিকেট

মন জুড়ে যদি থাকে নিরাপত্তা নিয়ে ভয়, ক্রিকেট তাহলে কি করে হয়! বাংলাদেশের পাকিস্তান সফরের আগে সবচেয়ে বেশি আলোচিত প্রসঙ্গ এটিই। নিরাপত্তাকর্মীদের বিশাল বহর, সবসময় নিরাপত্তার চাদরে ঢেকে থাকা অবস্থায় মাঠের ক্রিকেটে মন দেওয়া কঠিন। অধিনায়ক মাহমুদউল্লাহ অবশ্য আশ্বাস দিচ্ছেন, ক্রিকেটাররা ভাবছেন কেবল ক্রিকেট নিয়েই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2020, 02:23 PM
Updated : 21 Jan 2020, 03:13 PM

নিরাপত্তা নিয়ে শঙ্কা, কয়েক দফায় নিরাপত্তা পরিদর্শক দলের সফর, আলোচনার টেবিলে ঝড় ওঠার পর অবশেষে চূড়ান্ত হয়েছে বাংলাদেশ দলের পাকিস্তান সফর। তিন দফার সফরের প্রথম দফায় টি-টোয়েন্টি সিরিজ খেলতে বুধবার রাতে লাহোরের উদ্দেশ্যে ঢাকা ছাড়ছে মাহমুদউল্লাহর নেতৃত্বে টি-টোয়েন্টি দল।

পিসিবি জানিয়েছে, সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা দেওয়া হবে বাংলাদেশ দলকে। পাকিস্তানের সংবাদমাধ্যম জানিয়েছে, এর মধ্যেই ১০ হাজার নিরাপত্তাকর্মী প্রস্তুত রাখা হয়েছে বাংলাদেশের ক্রিকেটারদের নিরাপত্তায়। এই অবস্থায় মাঠের ক্রিকেটে কতটা মনোযোগ দেওয়া সম্ভব, সেই প্রশ্ন থাকছেই।

সফর শুরুর আগের দিন সংবাদ সম্মেলনে বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ অবশ্য বললেন, তাদের ভাবনায় কেবল ক্রিকেটই আছে।

“এই মুহূর্তে আমি একটা কথা বলতে পারি, দলের অন্য সদস্যরা এই ব্যাপারে চিন্তিত নয়। সিদ্ধান্ত নেওয়া হয়ে গেছে (সফরে যাওয়ার)। এখন আমরা শুধু খেলার কথাই চিন্তা করছি। কীভাবে ওখানে গিয়ে ভালো পারফর্ম করতে পারব এবং জিততে পারব- এটা নিয়ে আমরা চিন্তিত।”

“আমাদের চিন্তা করতে হবে, পারফরম্যান্স যেন যথাযথ করতে পারি ওখানে। আমরা এগুলো নিয়ে (নিরাপত্তা) চিন্তিত না, আমার মনে হয় না দলের কেউ এগুলো নিয়ে চিন্তিত। আমাদের খেলতে হবে, ভালো পারফরম্যান্স করতে হবে। এটিতেই আমাদের মনোযোগ।”