ক্যারিয়ার নিয়ে সিদ্ধান্ত নিতে দুই মাস সময় চাইলেন মাশরাফি

২০২০ সালের ডিসেম্বরের আগে দেশের মাটিতে কোনো ওয়ানডে নেই বাংলাদেশের। দেশের মাটিতে মাশরাফি বিন মুর্তজাকে বিদায় দিতে এতো লম্বা সময় অপেক্ষা না করে সেপ্টেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে একটি ওয়ানডে আয়োজনের ভাবনা ছিল বিসিবির। এই প্রস্তাবে না করে দিয়ে দুই মাস সময় চেয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2019, 10:42 AM
Updated : 17 August 2019, 10:42 AM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার নতুন কোচের নাম ঘোষণার আগে মাশরাফির সঙ্গে আলোচনা করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। পরে সংবাদ সম্মেলনে জানান, দুটো বিষয় নিয়ে ওয়ানডে অধিনায়কের সঙ্গে বসেছিলেন তিনি।

“সাকিব (আল হাসান) দুই-তিন দিন আগে আমার সঙ্গে বসেছিল। ওর সঙ্গেও আমি কোচ নিয়ে আলাপ করেছি, যেহেতু ও একজন অধিনায়ক। মাশরাফিও একজন অধিনায়ক। আজকে এখানে কোচের নাম ঘোষণার আগে ওর সঙ্গেও কথা হয়েছে। মাশরাফিকেও জানানো হলো। মূলত কোচ নিয়েই আলোচনা হয়েছে।”

“আরেকটা ব্যাপার ছিল, আমরা জিম্বাবুয়ের বিপক্ষে একটা ওয়ানডে আয়োজন করবো কি না। সেই সিদ্ধান্তর ব্যাপারে ওকে জিজ্ঞেস করেছি। ও মনে করে, এটা খুব দ্রুত হয়ে যায়। আগামী মে মাসের আগে আমাদের কোনো ওয়ানডে নেই। সে জন্য এক্ষুণি না হলে ওর জন্য সুবিধা হয়। ও যদি দুই মাস সময় পায় তাহলে দুই মাস পর সিদ্ধান্ত নিতে চায়।”

২০২০ ও ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে আগামী দুই বছর প্রচুর টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য যথেষ্ট টেস্টও খেলবে এই সময়ে। ওয়ানডে খেলবে খুব কম। আগামী মে মাসে আয়ারল্যান্ড খেলবে তিনটি ওয়ানডে, পরে ডিসেম্বরে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে তিনটি ওয়ানডে।

সামনে কোনো ওয়ানডে না থাকায় মাশরাফিকে সব দিক ভেবেই সিদ্ধান্ত নেওয়ার পরামর্শ দিলেন বিসিবি প্রধান।

“আমি বলেছি, কোনো সমস্যা নেই। দুই মাস সময় নিক। সামনে যেহেতু আমাদের কোনো ওয়ানডে নেই।… ওয়ানডে অধিনায়কত্ব কি হবে, সেটা যখন খেলা হবে তখনই কথা হবে।”