পরিশ্রমী তাইজুলের প্রশংসায় সাকিব

বছরটা খুব ভালো কাটছে তাইজুল ইসলামের। এই বছরে এখন পর্যন্ত নিয়েছেন ৪০ উইকেট। সবশেষ তিন টেস্টে চারবার পেয়েছেন পাঁচ উইকেটের দেখা। দারুণ ছন্দে থাকা বাঁহাতি এই স্পিনারকে প্রশংসায় ভাসিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2018, 12:10 PM
Updated : 24 Nov 2018, 07:10 PM

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শনিবার ২০৪ রানের লক্ষ্য পাওয়া ওয়েস্ট ইন্ডিজকে ১৩৯ রানে থামিয়ে ৬৪ রানের জয় তুলে নেয় বাংলাদেশ। ৩৩ রানে ৬ উইকেট নিয়ে বড় অবদান রাখেন তাইজুল। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তাইজুলের পরিশ্রমের উচ্ছ্বসিত প্রশংসা করেন অধিনায়ক।  

“তাইজুলের সবচেয়ে ভালো দিক হচ্ছে, নিজের বোলিং নিয়ে ও অসম্ভব রকম পরিশ্রম করে।... ও অসাধারণ ভালো বোলিং করছে। আমি চাইব যে, সামনে একটা টেস্ট আছে সেটাতেও যেন ও এই ভাবেই বল করতে পারে। শুধু এক ইনিংস না দুই ইনিংসেই যেন পাঁচটা করে উইকেট পায়।”

২২ টেস্টে তাইজুলের উইকেট ৯৪টি। ইনিংসে পাঁচ উইকেট আছে সাতবার, ম্যাচে ১০ উইকেট একবার। বাঁহাতি স্পিনার বেশিরভাগ সময়ে থাকেন প্রচারের পাদপ্রদীপের আলোর বাইরে। সাকিব জানান, ড্রেসিংরুম ঠিকই জানে তাইজুলের মূল্য। ড্রেসিংরুমে বাঁহাতি এই স্পিনার পান প্রাপ্য প্রশংসা।

“তাইজুল প্রথম ইনিংসে সম্ভবত একটা উইকেট পেয়েছে। ওই বোলিংয়ের জন্য আমরা ড্রেসিংরুমে ওর অনেক প্রশংসা করেছি। সবাই বলেছি যে, প্রথম ইনিংসে ও-ই আমাদের সেরা বোলার ছিল, যদিও উইকেট পেয়েছে কেবল একটা।”

“অনেক সময় এমন হয় যে, একজন বোলার খুব ভালো বোলিং করছে কিন্তু উইকেট পাচ্ছে না। অন্য প্রান্তে এক জন বোলারের একটা-দুইটা উইকেট টেকিং বল হয়ে গেছে সেটাতেই উইকেট পেয়ে গেছে। আমরা ওই জিনিসগুলো জানি। আমি নিশ্চিত, আমাদের টিম ম্যানেজমেন্ট আর খেলোয়াড়রা খুব ভালো করে বুঝতে পারে।”