আবারও বড় ইনিংসের সুযোগ হাতছাড়া এনামুল-সৌম্যর

আগের রাউন্ডেই ফিফটি পেরিয়ে তিন অঙ্কে যেতে পারেননি দুজন। জাতীয় লিগে আবারও বড় ইনিংস খেলার সুযোগ হাতছাড়া করলেন জাতীয় দলের বাইরে থাকা সৌম্য সরকার ও এনামুল হক। এ দিন আরেকটি সেঞ্চুরির আশা জাগিয়ে পারেননি তুষার ইমরানও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2018, 01:14 PM
Updated : 22 Oct 2018, 01:14 PM

খুলনায় জাতীয় লিগের প্রথম স্তরের ম্যাচের প্রথম দিনে সোমবার রাজশাহীর বিপক্ষে ৭ উইকেটে ২৮১ রান তুলেছে খুলনা।

আগের রাউন্ডের মতোই ঠিক ৫৬ রানে ফিরেছেন এনামুল। সেই ম্যাচের দুই ইনিংসে ৭৬ ও ৭১ রানের পর এবার সৌম্য করেছেন ৬৬। প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের রেকর্ড সেঞ্চুরিয়ান তুষার ফিরেছেন ৭১ রানে।

সৌম্য অবশ্য এই ইনিংসগুলোর মাঝে বিসিবি একাদশের হয়ে সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচে করেছিলেন সেঞ্চুরি। বড় স্কোর খুব বেশি না হলেও তার ধারাবাহিক রান পাওয়া অন্তত দেশের ক্রিকেটের জন্য সুখবর।

শেখ আবু নাসের স্টেডিয়ামে এ দিন এনামুলের সঙ্গে অলরাউন্ডার মেহেদি হাসানকে ইনিংস শুরু করতে পাঠায় খুলনা। মেহেদি ফেরেন ১১ রানেই।

দ্বিতীয় উইকেটে এনামুল ও সৌম্য যোগ করেন ১০১ রান। ৬৪ বলে ফিফটি করেন সৌম্য, এনামুলের ফিফটি আসে ১০১ বলে।

জুটি ভেঙেছে সৌম্যর বিদায়ে। ৯ চার ও ১ ছক্কায় ৯৬ বলে ৬৬ করে ফরহাদ রেজার বলে ক্যাচ দিয়েছেন ফরহাদ হোসেনকে।

১১২ বলে ৫৬ রান করা এনামুলকে বোল্ড করেছেন সানজামুল ইসলাম। এই বাঁহাতি স্পিনার পরে ফিরিয়ে দেন আফিফ হোসেনকে। খুলনার এই ম্যাচের অধিনায়ক নুরুল হাসান সোহান ২৫ রান করে ফিরেছেন মুক্তার আলির শিকার হয়ে।

তুষার ইমরান এই সময়টায় আগলে ছিলেন এক পাশ। ফর্মে থাকা আরেক ব্যাটসম্যান জিয়াউর রহমানের সঙ্গে ষষ্ঠ উইকেটে গড়েন ৭৩ রানের জুটি।

এই জুটিও ভেঙেছেন সানজামুল। ৭১ রানে বোল্ড করেছেন তুষারকে। পরের ওভারেই অলরাউন্ডার নাহিদুল ইসলামকে বোল্ড করে দেন ফরহাদ রেজা।

খুলনার ভরসা হয়ে দিন শেষে অপরাজিত থেকে গেছেন জিয়াউর। দিন শেষ করেছেন ৩ চার ও ২ ছক্কায় ৩৭ রান করে।

সংক্ষিপ্ত স্কোর:

খুলনা ১ম ইনিংস: ৮১ ওভারে ২৮১/৭(মেহদি ১১, এনামুল ৫৬, সৌম্য ৬৬, তুষার ৭১, আফিফ ১৪, সোহান ২৫, জিয়াউর ৩৭*, নাহিদুল ০, মইনুল ১*; শফিউল ১/৫১, ফরহাদ রেজা ২/৩৭, সাকলাইন ০/৪৬, মুক্তার ১/৪৩, ফরহাদ হোসেন ০/১৬, সানজামুল ৩/৭৬, মায়শুকুর ০/৯, সাব্বির ০/৬)।