সাজেদুলের বোলিং ঝলকের পর জাভেদের ফিফটি

ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞ পেসারদের একজন। রংপুরকেও নেতৃত্বও দিচ্ছেন মোটামুটি নিয়মিত। কিন্তু দারুণ কোনো পারফরম্যান্স ছিল না অনেকদিন। সেই খরা ঘোচালেন সাজেদুল ইসলাম। বাঁহাতি পেসারের দারুণ বোলিং বড় স্কোর গড়তে দিল না খুলনাকে। এরপর ওপেনার জাহিদ জাভেদের ফিফটিতে রংপুর এগোচ্ছে লিডের পথে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2018, 01:12 PM
Updated : 16 Oct 2018, 01:12 PM

খুলনায় জাতীয় লিগের প্রথম স্তরের ম্যাচে প্রথম ইনিংসে ৩০৪ রান তুলেছে খুলনা। সাজেদুল নিয়েছেন ৬ উইকেট। রংপুর মঙ্গলবার দ্বিতীয় দিন শেষ করেছে ৪ উইকেটে ২০০ রানে।

৭ উইকেটে ২৭২ রান নিয়ে দিন শুরু করেছিল খুলনা। এ দিন তারা আর যোগ করতে পারে ৩২ রান। ৩৩ রানে অপরাজিত জিয়াউর রহমান আউট হয়েছেন ৭ চার ও ১ ছক্কায় ৫৩ রান করে।

আগের দিন চার উইকেট নিয়েছিলেন সাজেদুল। এ দিন আরও দুটি নিয়ে শেষ করেছেন ৮১ রানে ৬ উইকেট নিয়ে। ৯০টি প্রথম শ্রেণির ম্যাচে তার মাত্র পঞ্চম ৫ উইকেট। বোলিংয়ের শেষটা দারুণ করার পর রংপুর ব্যাটিংয়ের শুরুটাও করে ভালো। জাহিদ জাভেদ ও মেহেদি মারুফ উদ্বোধনী জুটিতে তোলে ৫৬ রান।

মারুফ ফেরেন ৩০ রানে। তিনে নামা মাহমুদুল হাসানও বড় করতে পারেননি ইনিংস (১৫)। তবে জাহিদ পেরিয়ে যান ফিফটি। প্রথম শ্রেণির ক্রিকেটের নিজের আগের সর্বোচ্চ ৬২ রানও ছাড়িয়ে যান। কিন্তু থমকে যান এর পরই। ৬ চার ও ২ ছক্কায় করেন ৬৪।

চতুর্থ উইকেটে দুই অভিজ্ঞ সোহরাওয়ার্দী শুভ ও নাঈম ইসলাম গড়েন ৬১ রানের জুটি। নাঈমের বিদায়ে ভেঙেছে এই জুটি। আগের তিন ইনিংসে ৯২, ১০০ ও ৬০ রানের পর এবার নাঈম ফিরেছেন ৩০ রানেই।

সোহরাওয়ার্দী টিকে গেছেন দিন শেষে। ফিফটি থেকে আছেন কেবল ৩ রান দূরে। রংপুরের চার উইকেটের তিনটিই নিয়েছেন আল আমিন হোসেন।

প্রথম স্তরের আরেক ম্যাচে বরিশালে রাজশাহী ও বরিশালের ম্যাচের দ্বিতীয় দিনেও টস হতে পারেনি মাঠ অনুপযুক্ত থাকায়।

সংক্ষিপ্ত স্কোর:

খুলনা ১ম ইনিংস: ৯৪.১ ওভারে ৩০৪ (আগের দিন ২৭২/৭)(জিয়াউর ৫৩, রাজ্জাক ১, বিশ্বনাথ ৩*, আল আমিন ৮; সাজেদুল ৬/৮১, রবিউল ১/৪০, সাদ্দাম ১/৪৯, সোহরাওয়ার্দী ০/২৭, সঞ্জিত ২/৮০, মাহমুদুল ০/৭)।

রংপুর ১ম ইনিংস: ৭৭ ওভারে ২০০/৪ (জাভেদ ৬৪, মারুফ ৩০, মাহমুদুল ১৫, সোহরাওয়ার্দী ৪৭*, নাঈম ৩০, তানবীর ৫*; আল আমিন ৩/৩৭, জিয়াউর ০/১১, সৌম্য ০/৩৩, রাজ্জাক ০/৪৫, মেহেদি ০/২৬, বিশ্বনাথ ১/৩৪, আফিফ ০/৬)।