দুবাইয়ের দর্শকদের বাংলায় কৃতজ্ঞতা জানালেন মাশরাফি

দুবাই নাকি মিরপুর? এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচের গ্যালারি যেমন ছিল, তাতে ভ্রম হওয়ার কথা অনেকেরই। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের দর্শক সমর্থন ছিল তুমুল। এত সমর্থন মাশরাফি বিন মুর্তজার কাছে ছিল অবিশ্বাস্য। ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে মাতৃভাষায় তাদের প্রতি কৃতজ্ঞতা জানালেন বাংলাদেশ অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2018, 07:33 PM
Updated : 15 Sept 2018, 08:47 PM

দুবাইসহ সংযুক্ত আরব আমিরাতের অন্যান্য শহরে বিপুল সংখ্যক বাংলাদেশি থাকেন। দর্শক সমর্থন তাই প্রবল হওয়ারই কথা ছিল। তবে যতটা হলো, সেটা চমকে দেওয়ার মতোই। টস জয় থেকে শুরু করে বাংলাদেশের ১৩৭ রানের জয়ের প্রায় পুরো সময়টায় বাংলাদেশের পক্ষে গ্যালারিতে ছিল গর্জন। ধারাভাষ্যকার রমিজ রাজা এক পর্যায়ে বললেন, “মাঠের ৯০ শতাংশ দর্শক সমর্থনই হয়ত বাংলাদেশের পক্ষে।”

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও দর্শকদের প্রসঙ্গ আনলেন রমিজ। হাসিমুখে মাশরাফি বললেন, “আমি এটুকু বাংলায় বলতে চাই!” বাংলাদেশ অধিনায়ক জয়টা উৎসর্গ করলেন দর্শকদের উদ্দেশে।

“আপনাদের অসংখ্য ধন্যবাদ। এটা অবিশ্বাস্য। প্রবাসী বাঙালি ভাইয়েরা যারা আছেন, দেশ থেকে যারা এসেছেন, যেভাবে সমর্থন দিয়েছেন আপনারা, আশা করি, আপনারা এভাবেই সমর্থন দিয়ে যাবেন। অবশ্যই এই জয় আপনাদের জন্য।”

দুবাইয়ের দর্শক সমর্থন যতটা স্বস্তির, ততটাই অস্বস্তির আবহাওয়া। মরুর প্রচণ্ড গরমে নাজেহাল হতে হয়েছে দলকে। তবে কন্ডিশন নিয়ে অভিযোগ নেই মাশরাফির।

“এটা কঠিন। তবে দেশের হয়ে খেলতে নামলে এসবকে অজুহাত দেওয়া যাবে না। সবকিছুই সামলাতে হবে। আজকে ভালো হয়েছে যে আমাদের আগে ফিল্ডিং করতে হয়নি। তবে টুর্নামেন্টের কোনো পর্যায়ে সেটিও করতে হবে। সেটির জন্য প্রস্তুত থাকতে হবে আমাদের।”