৭ ম্যাচ পর ফিরে উইকেটশূন্য মুস্তাফিজ

মিচেল ম্যাকক্লেনাগানের চোটে দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে মুম্বাই ইন্ডিয়ান্সের বাঁচা-মরার ম্যাচে খেলার সুযোগ পেয়েছিলেন মুস্তাফিজুর রহমান। তবে ৭ ম্যাচ পর একাদশ ফিরে পাননি কোনো উইকেট। জিততে পারেনি তার দলও। দিল্লির কাছে হেরে আইপিএল থেকে বিদায় নিয়েছে গতবারের চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2018, 12:39 PM
Updated : 20 May 2018, 03:16 PM

প্রতিপক্ষের মাঠে রোববারের প্রথম ম্যাচে ১১ রানে হেরেছে দিল্লি। ১৭৫ রানের লক্ষ্য তাড়ায় তিন বল বাকি থাকতে ১৬৩ রানে গুটিয়ে যায় মুম্বাই।

তিন স্পেলে ৪ ওভার বোলিং করে ৩৪ রান দেন মুস্তাফিজ। পাওয়ার প্লেতে বেশ হিসেবি ছিলেন বাঁহাতি এই পেসার। সে সময় দুই ওভার বোলিং করে দেন ১০ রান।

দিল্লির ফিরোজ শাহ কোটলায় রোববার টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ৩ ওভারে ৩০ রান তুলে ফেলে স্বাগতিকদের দুই ওপেনার। চতুর্থ ওভারে মুস্তাফিজ বোলিংয়ে আসতেই ভাঙে জুটি। রান আউট হয়ে ফিরে যান পৃথ্বী শ।

সেই ওভার থেকে দিল্লি ব্যাটসম্যানরা নিতে পারেন কেবল তিনটি সিঙ্গেল। ষষ্ঠ ওভারে ফিরে মুস্তাফিজ দেন ৭ রান। প্রথম তিন বল থেকে ওই রান নেন রিশাব পান্ত। পরের তিনটি বল ডট দেন মুস্তাফিজ।

পঞ্চদশ ওভারে ফিরে মুস্তাফিজ দেন ১৩ রান। সেই ওভারের ষষ্ঠ বলে ব্যাটের কানায় লেগে বাউন্ডারি পেয়ে যান বিজয় শঙ্কর। অষ্টাদশ ওভারে এসে মুস্তাফিজ দেন ১১ রান। চার ওভারে সব মিলিয়ে খেলান মুম্বাইয়ের সর্বোচ্চ ৯টি ডট বল। তবে দুটি করে ছক্কা-চারে বোলিংটা হয়ে যায় একটু খরুচে।

ঘরের মাঠে ৪ উইকেটে ১৭৪ রান করে দিল্লি। ৪৪ বলে চারটি করে ছক্কা-চারে ৬৪ রান করেন পান্ত। ৩০ বলে ৪৩ রানে অপরাজিত থাকেন শঙ্কর।

রান তাড়ায় ৩১ বলে ৪৮ রানের বিস্ফোরক ইনিংসে শুরুতে দলকে পথ দেখান এভিন লুইস। মাঝে হার্দিক পান্ডিয়া ১৭ বলে করেন ২৭। শেষটায় ২০ বলে ৩৭ রানের ঝড়ো ইনিংস খেলেন বেন কাটিং। কিন্তু শেষরক্ষা করতে পারেনি মুম্বাই।

দিল্লির অমিত মিশ্র, হার্শাল প্যাটেল ও সন্দিপ লামিছানে নেন তিনটি করে উইকেট।