ফাইনালে তামিমের দিকে তাকিয়ে মাশরাফি

ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে দুই জয় মাশরাফি বিন মুর্তজার কাছে টি-টোয়েন্টিতে বাংলাদেশের সেরা দুই ম্যাচ। প্রথম ম্যাচে জয়ের নায়ক মুশফিকুর রহিম। পরেরটি মাহমুদউল্লাহ। দুই ম্যাচেই সুরটা বেঁধে দিয়েছিলেন তামিম ইকবাল। মাশরাফি মনে করছেন, ফাইনালে জিততে হলে শুরুতে জ্বলে উঠতে হবে বাঁহাতি ওপেনারকে। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2018, 02:28 PM
Updated : 17 March 2018, 04:21 PM

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে ২৯ বলে তামিম করেন ৪৭। সেই ম্যাচে ২১৫ রানের বিশাল লক্ষ্য তাড়ায় বাংলাদেশ জেতে ৫ উইকেটে। সেমি-ফাইনালে পরিণত হওয়া প্রাথমিক পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে ২ উইকেটে হারায় অতিথিরা। সেই ম্যাচে ৪২ বলে ৫০ রান করেন তামিম। 
 
আর প্রেমাদাসা স্টেডিয়ামে রোববার ফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। রোহিত শর্মার দলের বিপক্ষে তামিম আগের দুই ম্যাচে করেন ১৫ ও ২৭। দুই ম্যাচেই হারে তার দল।
 
ফাইনালে ভারতের বিপক্ষে জিততে হলে শুরুতে তামিমের জ্বলে উঠা খুব জরুরি মনে করেন মাশরাফি। 
 
“টি-টোয়েন্টিতে বাংলাদেশের সেরা দুটি ম্যাচ যদি বিবেচনা করা হয়, সেটা নিহাদাস ট্রফিতেই। মুশফিক যেটা জিতিয়েছিল, তারপর (মাহমুদউল্লাহ) রিয়াদ কাল জেতাল।”
 
“দুই জয়ে কোনোভাবেই তামিমের অবদান কম না। দুই ম্যাচেই সুরটা বেঁধে দিয়েছে তামিম। ও আউট না হলে হয়তো আরও আগে জিততে পারতাম। দুইটা ম্যাচ জেতায় আমি মনে করি ওর বড় অবদান রয়েছে। শেষ করে আসার সামর্থ্য আছে মাহমুদউল্লাহ, মুশফিকের। তবে শুরুতে জ্বলে উঠতে হবে তামিমকে।”