অভিজ্ঞ পেসারদের নিয়ে ত্রিদেশীয় সিরিজের শ্রীলঙ্কা দল

চোট কাটিয়ে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলে ফিরেছেন মূল দুই পেসার সুরাঙ্গা লাকমল ও নুয়ান প্রদিপ। দলে আছেন বাঁহাতি পেসার ইসুরু উদানা। বাংলাদেশ ও ভারতের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার পেস আক্রমণে প্রাধান্য পেয়েছে অভিজ্ঞরাই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2018, 01:07 PM
Updated : 1 March 2018, 01:07 PM

চোটের কারণে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসের না থাকা নিশ্চিত হয়েছিল আগেই। অনুমিতভাবেই দলকে নেতৃত্ব দেবেন দিনেশ চান্দিমাল।

দলে চমক বলতে একটিই, বাদ পড়েছেন নিরোশান ডিকভেলা। সাম্প্রতিক সময়ে সব সংস্করণেই দলের গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছিলেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। তার বদলে নেওয়া হয়েছে ধনঞ্জয়া ডি সিলভাকে।

চোটের কারণে নেই বাংলাদেশের বিপক্ষে সিরিজে নজরকাড়া ফাস্ট বোলার শেহান মাদুশঙ্কা। দলে রাখা হয়েছে তাই আরেক গতিময় তরুণ পেসার দুশমস্থ চামিরাকে।

বাংলাদেশের বিপক্ষে সিরিজের দল থেকে জায়গা হারিয়েছেন লেগ স্পিনার জেফ্রি ভ্যান্ডারসে। ১৫ সদস্যের দলে বিশেষজ্ঞ স্পিনার দুই জন-আকিলা দনঞ্জয়া ও আমিলা আপোন্সো। সঙ্গে আছেন লেগ স্পিনিং অলরাউন্ডার জিবন মেন্ডিস।

ভারত ও শ্রীলঙ্কার লড়াই দিয়ে ত্রিদেশীয় নিদাহাস ট্রফি শুরু আগামী ৬ মার্চ।

শ্রীলঙ্কা দল: দিনেশ চান্দিমাল (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুসল মেন্ডিস, দাসুন শানাকা, কুসল পেরেরা, থিসারা পেরেরা, জিবন মেন্ডিস, সুরাঙ্গা লাকমল, ইসুরু উদানা, আকিলা দনঞ্জয়া, আমিলা আপোন্সো, নুয়ান প্রদিপ, দুশমন্থ চামিরা, ধনঞ্জয়া ডি সিলভা।