‘মুমিনুল মানুষ ছোট, কাজ করে বড়’

সংবাদ সম্মেলনের মঞ্চে উঠে মাহমুদউল্লাহ ডাকলেন পেছনেই থাকা মুমিনুল হককে, “মিনি আয়, বস এখানে।” নামটা দিয়েছিলেন সাবেক কোচ চন্দিকা হাথুরুসিংহে। মুমিনুলকে এখন এই নামে ডাকেন সতীর্থরাও। তার উচ্চতা ও শারীরিক গড়নের কারণেই এই নাম। তবে দেখতে ছোটখাট হলেও মুমিনুল যে কর্মে বিশাল, সেটিও মনে করিয়ে দিলেন মাহমুদউল্লাহ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2018, 11:58 AM
Updated : 4 Feb 2018, 02:29 PM

বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে এক টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি করেছেন মুমিনুল। প্রথম ইনিংসে করেছিলেন ১৭৬, দ্বিতীয় ইনিংসে করেছেন ১০৫। তার বীরোচিত পারফরম্যান্সেই হারের শঙ্কা উড়িয়ে চট্টগ্রাম টেস্ট ড্র করতে পেরেছে বাংলাদেশ।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে পাশে বসা মুমিনুলকে স্তুতিতে ভাসালেন মাহমুদউল্লাহ। ভারপ্রাপ্ত অধিনায়কের মতে, মুমিনুলের হৃদয়ের বিশালতাই তার ক্রিকেটে সাফল্যের বড় কারণ।

“একটাই কথা বলব যে, ও মানুষ ছোট, কিন্তু কাজ বড় করে। আরেকটা কথা বলতে চাই ওকে নিয়ে, ওর হৃদয় অনেক বড়। অনেক বড় মনের মানুষ। এজন্যই ও ধারাবাহিক ভাবে পারফর্ম করছে বাংলাদেশের জন্য। দোয়া করি যেন আরও বেশি ভালো করে পারফর্ম করে বাংলাদেশের জন্য।”

জোড়া সেঞ্চুরির পথে বাংলাদেশের হয়ে এক টেস্টে সবচেয়ে বেশি রানের রেকর্ডও গড়েছেন মুমিনুল। ২৬ বছর বয়সী ব্যাটসম্যান ২৬ টেস্টে করলেন ৬টি সেঞ্চুরি।