‘৫ ক্রিকেটার না থাকলেও পারফর্ম করবে বাংলাদেশ’

ত্রিদেশীয় সিরিজে সৌম্য সরকার ও তাসকিন আহমেদের অভাব বাংলাদেশের অনুভব করার কোনো কারণ দেখেন না চন্দিকা হাথুরুসিংহে। শ্রীলঙ্কার প্রধান কোচ মনে করেন, বর্তমান দলের পাঁচ ক্রিকেটার না থাকলেও পারফর্ম করবে বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2018, 11:21 AM
Updated : 14 Jan 2018, 05:00 PM

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন মনে করেন, ধারাবাহিকতা ফিরে পেতে সৌম্য ও তাসকিনের আন্তর্জাতিক ক্রিকেটে একটা বিরতি প্রয়োজন। তাই ত্রিদেশীয় সিরিজের বাংলাদেশের প্রথম দুই ম্যাচের দলে নেই দুই তরুণ ক্রিকেটার।

হাথুরুসিংহে মনে করেন, ওপেনার সৌম্য ও পেসার তাসকিন না থাকলেও ত্রিদেশীয় সিরিজে পারফর্ম করতে বাংলাদেশের কোনো সমস্যা হবে না।

“বাংলাদেশ দল মানে একজন-দুজন ক্রিকেটার নয়। আরও অনেক ভালো ক্রিকেটার আছে। (বর্তমান দলের) ৫ জন ক্রিকেটার না থাকলেও তারা পারফর্ম করতে পারে।”

“আমার প্রিয় বলে কেউ ছিল না। যখন কেউ পারফর্ম করে, তখনই সে আমার প্রিয়। এভাবেই দেখি। বাংলাদেশ তাই একজন-দুজন ক্রিকেটারের দল নয়। গুরুত্বপূর্ণ ক্রিকেটার আছে। তার মানে এই নয় যে, একজন-দুজনের দল।”

আগামী বুধবার ত্রিদেশীর সিরিজে নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে শ্রীলঙ্কা। শুক্রবার স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হবে অ্যাঞ্জেলো ম্যাথিউসের দল।