বৃষ্টিতে ব্যাহত বাংলাদেশের প্রস্তুতি

১০ উইকেটে হারা প্রথম ওয়ানডের অনেক ভুল ঠিক করে নেওয়ার আছে বাংলাদেশের। কিন্তু আঁটসাঁট সূচি আর বিরূপ আবহাওয়ার জন্য সেই সুযোগ খুব একটা পায়নি তারা। তেমন কোনো অনুশীলন ছাড়াই বাঁচা-মরার ম্যাচে খেলতে নামবে মাশরাফি বিন মুর্তজার দল।  

ক্রীড়া প্রতিবেদক পার্ল থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2017, 04:13 PM
Updated : 17 Oct 2017, 06:50 PM

কিম্বার্লিতে রোববার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ওয়ানডে খেলে পরদিন বিকালে দল পৌঁছায় কেপ টাউনে। সেদিন অনুশীলনের কোনো সুযোগ ছিল না। মঙ্গলবার ছিল ঐচ্ছিক অনুশীলন। সেদিন দ্বিতীয় ওয়ানডের ভেন্যু বোল্যান্ড পার্কে অনুশীলন করেন মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফ উদ্দিন ও সৌম্য সরকার।

বৃষ্টি না থাকলে হয়তো দলের সবাই অনুশীলনে আসতেন। সেন্টার উইকেটে ব্যাটিং-বোলিং করতেন। কিন্তু বৃষ্টি থাকায় অনুশীলন সারতে হয় ইনডোরে।

হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়া মুশফিক ও ঊরুর পেশির চোট কাটিয়ে উঠার পথে থাকা তামিম ইকবাল ফিজিও থিহান চন্দ্রমোহনের সঙ্গে দেন ফিটনেস পরীক্ষা। দৌড়াতে তাদের কোনো সমস্যা দেখা যায়নি। তামিম জানান, তিনি নিজে কি অনুভব করছেন তার চেয়ে গুরুত্বপূর্ণ ফিজিও কি বলছেন। ফিজিওর মতামতের ওপর নির্ভর করে খেলার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন বাঁহাতি এই উদ্বোধনী ব্যাটসম্যান।

সুখবর নেই চোট পাওয়া আরেক ক্রিকেটার মুস্তাফিজুর রহমানকে নিয়ে। বাংলাদেশ দলের ম্যানেজার মিনহাজুল আবেদীন জানান, ফোলা না কমায় এখন বাঁহাতি পেসারের স্ক্যান করানো যায়নি। ফোলা কমে গেলেই তার স্ক্যান করানো হবে।

বুধবার পার্লে দ্বিতীয় ওয়ানডে খেলে বাংলাদেশ যাবে ইস্ট লন্ডনে। সেখানে রোববার হবে তৃতীয় ও শেষ ওয়ানডে। সেখান থেকেই মাশরাফি বিন মুর্তজার সঙ্গে দেশে ফিরে যাবেন মুস্তাফিজ।