প্রস্তুত তামিম

শেষ ১৫ দিনে মাত্র তিনটি সেশন ব্যাটিংয়ের সুযোগ হয়েছে। কাগিসো রাবাদা, ইমরান তাহিরদের মুখোমুখি হওয়ার জন্য আদর্শ প্রস্তুতি নয়। তবে তামিম ইকবাল মনে করছেন, তিনি প্রস্তুত।

ক্রীড়া প্রতিবেদক পার্ল থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2017, 05:54 PM
Updated : 17 Oct 2017, 06:49 PM

ঊরুর পেশির চোট কাটিয়ে প্রথম ওয়ানডেতে খেলার খুব কাছাকাছি ছিলেন তামিম। ফিজিও থিহান চন্দ্রমোহনের সিদ্ধান্তে শেষ পর্যন্ত খেলেননি। মঙ্গলবার পার্লের বোল্যান্ড পার্কে আবার পরীক্ষা দিলেন বাঁহাতি এই উদ্বোধনী ব্যাটসম্যান। পরীক্ষায় ঠিক মতো উতরাতে পারলেই কেবল খেলতে চান বুধবারের দ্বিতীয় ম্যাচে।

“গত ম্যাচে ব্যথা ছিল। হয়তো সেই পর্যায়ে ছিল না। তারপরও বিশেষজ্ঞের মতামত নেওয়াটা আমি বেশি পছন্দ করেছি। এই কারণেই আমাদের ক্রিকেট বোর্ড বিশেষজ্ঞদের নিয়ে আসে। আজকেও আমি একই রুটিন অনুসরণ করবো। আজকে দেখা যাক কি হয়।”

“আমার কাজ হল ভালোভাবে প্রস্তুত হওয়া। খেলাটাকে প্রতি বল হিসেবে দেখা। এরপর যদি আমি ভালো শুরু পাই, তারপর দেখা যাবে।”

দক্ষিণ আফ্রিকায় আসার পর দুইবার ঊরুর পেশিতে চোট পান তামিম। পুরোপুরি সেরে উঠার আগে আবার খেলতে নেমে আরও কিছু দিনের জন্য মাঠের বাইরে যাওয়ার ঝুঁকি নিতে চান না তিনি।

“একটা জিনিস মাথায় রাখতে হবে, এটাই আমার শেষ খেলা না। এটাই বাংলাদেশ দলের শেষ সফর না। যদি আমি এখানে আমি কিছু করতে গিয়ে আবার চোট পাই তাহলে আমি প্রায় দুই মাসের জন্য মাঠের বাইরে চলে যাব।”