বৃষ্টিতে ভেসে গেল ‘এ’ দলের ম্যাচের রোমাঞ্চ

শুরুর বিপর্যয়ের পর আইরিশদের লড়ার মত রান। সেই রান তাড়ায় বাংলাদেশ দ্রুত হারাল তিন উইকেট। তবে আরেক পাশে জাকির হাসান খেলছিলেন দারুণ। রোমাঞ্চকর এক শেষের ক্ষেত্র ছিল প্রস্তুত। কিন্তু বাগড়া দিল বৃষ্টি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2017, 11:50 AM
Updated : 17 Oct 2017, 11:50 AM

কক্সবাজারে মঙ্গলবার বাংলাদেশ ‘এ’ ও আয়ারল্যান্ড ‘এ’ দলের একদিনের ম্যাচের সিরিজের প্রথমটি পরিত্যক্ত হয়েছে বৃষ্টিতে।

টস জিতে ব্যাটিংয়ে নামা আইরিশদের কাঁপিয়ে দিয়েছিলেন বাংলাদেশের নতুন বলের দুই বোলার। দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলে ফেরা শুভাশিস রায় ও বাঁহাতি পেসার আবু হায়দার রনি নেন শুরুতেই নেন দুটি করে উইকেট। ৫ ওভারে আয়ারল্যান্ড ‘এ’ দলের রান হয়ে যায় ৪ উইকেটে ১৪!

তিনে নামা শন টেরি এই অবস্থাতেও বেছে নেন পাল্টা আক্রমণের পথ। সঙ্গ দেন লরকান টাকার। পঞ্চম উইকেট দুজনে গড়েন ৮৩ রানের জুটি।

৭ চার ও ৩ ছক্কায় ৬৪ বলে ৬৫ করে আউট হন টেরি। তবে ততক্ষণে দলকে জুগিয়ে গেছেন সাহস। রান আসে লোয়ার অর্ডার থেকেও। অষ্টম উইকেটে ৬৪ রানের জুটি গড়েন অ্যান্ড্রু ম্যাকব্রাইন ও ব্যারি ম্যাককার্থি।

৬৫ বলে ৩৭ করেন ম্যাকব্রাইন, ৩২ বলে ৩৯ ম্যাককার্থি। শেষ ওভারে অলআউট হওয়া আইরিশরা গড়ে ২২৯ রানের পুঁজি।

ম্যাককার্থি পরে বল হাতেও ভোগান বাংলাদেশকে। ফিরিয়ে দেন চার দিনের ম্যাচে রান পাওয়া সাদমান ইসলাম ও নাজমুল হোসেন শান্তকে। দীর্ঘদিন পর জাতীয় পর্যায়ের কোনো দলে সুযোগ পাওয়া নাদিফ চৌধুরী ফেরেন ১ রান করেই।

তবে চার দিনের ম্যাচে ব্যর্থ জাকির হাসান ছিলেন উজ্জ্বল। ২ চার ও ১ ছক্কায় ৩৩ বলে ৩৫ করে ছিলেন অপরাজিত। তানবীর হায়দারকে নিয়ে চেষ্টায় ছিলেন জুটি গড়ার। কিন্তু বাধ সাধল বৃষ্টি।

আড়াইটার দিকে নামা বৃষ্টিতে ঘণ্টাখানেক পর ইতি টেনে দেওয়া হয় ম্যাচের।

সংক্ষিপ্ত স্কোর:

আয়ার‌ল্যান্ড ‘এ’: ৪৯.১ ওভারে ২২৯ (টেক্টর ৪, শ্যানন ৬, টেরি ৬৫, অ্যান্ডারসন ০, সিমি ০, টাকার ২৭, গেটকেক ২৩, মাকব্রাইন ৩৭, ম্যাককার্থি ৩৯, মাল্ডার ১২, চেইস ১০*; শুভাশিস ২/৪৮, আবু হায়দার ২/৪০, সানজামুল ১/৩৪, আবুল হাসান ২/৪০, মেহেদি ১/২৪, তানবীর ২/৪০)।

বাংলাদেশ ‘এ’: ১৪ ওভারে ৭৫/৩ (সাদমান ১৬, জাকির ৩৫*, শান্ত ৩, নাদিফ ১, তানবীর ১০*; চেইস ০/২১, ম্যাকব্রাইন ০/১৪, ম্যাককার্থি ২/২৩, গেটকেক ০/৩, মাল্ডার ১/১৩)।