দেলোয়ার, শাহরিয়ার জেতালেন দোলেশ্বরকে

দুই প্রাইমের ম্যাচে জয়ী দোলেশ্বর। লড়াইয়ের পুঁজি গড়তে না পারা মেহেদী মারুফের দল হেরেছে ৭ উইকেটে। শুরুতে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে কাঁপিয়ে দিয়েছেন পেসার দেলোয়ার হোসেন, অপরাজিত অর্ধশতকে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন শাহরিয়ার নাফীস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2017, 12:45 PM
Updated : 2 May 2017, 12:54 PM

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মঙ্গলবার টস জিতে ব্যাট করতে নেমে এক বল বাকি থাকতে ১৮০ রানে গুটিয়ে যায় প্রাইম ব্যাংক। জবাবে ৪৫ ওভার ২ বলে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় দোলেশ্বর।

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ষষ্ঠ ম্যাচে এসে প্রথম হারের মুখ দেখলো প্রাইম ব্যাংক।

ছোটো লক্ষ্য তাড়ায় ১৮ রানে দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে দোলেশ্বর। সেখান থেকে দলকে ১৪১ পর্যন্ত এগিয়ে নেন শাহরিয়ার ও মার্শাল আইয়ুব। তাদের ব্যাটেই উড়ে যায় শঙ্কা, সহজ জয়ের পথে এগোয় দোলেশ্বর।

৮৫ বলে ৬টি চারে ৬২ রান করে ফিরেন মার্শাল। উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকের আলীকে নিয়ে বাকিটুকু সারেন শাহরিয়ার। বাঁহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যান ১২৫ বলে খেলা ৭৮ রানের ইনিংসে হাঁকিয়েছে ৫টি চার ও একটি ছক্কা।

প্রাইম ব্যাংকের পেসার আল আমিন ২৬ রানে নেন ২ উইকেট। অন্য উইকেটটি অলরাউন্ডার সালমান হোসেনের।

এর আগে দেলোয়ারের শুরুর ধাক্কায় পথ হারায় প্রাইম ব্যাংক। মিডল অর্ডার, লোয়ার অর্ডারের ব্যাটসম্যানরা দলকে আর কক্ষপথে ফেরাতে পারেননি।

ষোড়শ ওভারে ৪৩ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে প্রাইম ব্যাংক। শুরুটা করেন অধিনায়ক ফরহাদ রেজা, বিদায় করেন নাহিদুল ইসলামকে।

পরের তিনটি আঘাত দেলোয়ারের। অধিনায়ক মারুফকে দিয়ে শুরু, পরে বিদায় করেন পাকিস্তানি ব্যাটসম্যান রাফাতুল্লাহ মোহাম্মদ ও আল আমিন জুনিয়রকে। ম্যাচ সেরা দেলোয়ার ৩ উইকেট নেন ১৭ রানে।

পঞ্চম উইকেটে আসিফ আহমেদের সঙ্গে জাকিরের ৫৯ রানের জুটিতে একশ ছাড়ায় প্রাইম ব্যাংকের সংগ্রহ। দলের সেরা জুটি এটাই। এর পর আর তেমন কোনো জুটি গড়তে পারেনি তারা।

অর্ধশতক করা জাকির আর শেষে চড়াও হওয়া আরিফুল হককে ফিরিয়ে প্রাইম ব্যাংককে দুইশ রানের আগেই থামান রেজা। তার আর দেলোয়ারের দাপুটে বোলিংয়ে জয় নিয়ে খুব একটা ভাবতে হয়নি দোলেশ্বরের।

সংক্ষিপ্ত স্কোর:

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব: ৪৯.৫ ওভারে ১৮০ (মারুফ ১০, নাহিদ ১১, রাফাতুল্লাহ ৬, জাকির ৫২, আল আমিন জুনিয়র ৭, আসিফ ৩৩, তাইবুর ১, সালমান ১৫, আরিফুল ৩০, নাজমুল ৬, আল আমিন ২*; রেজা ৩/৩০, সানি ১/৩৮, দেলোয়ার ৩/১৭, ডি সিলভা ১/৩৮, শরিফউল্লাহ ১/৪২, হাবিবুর ০/১৪)

প্রাইম দোলেশ্বর: ৪৫.২ ওভারে ১৮১/৩ (ইমতিয়াজ ১১. মজিদ ০, শাহরিয়ার ৭৮*, মার্শাল ৬২, জাকের ১৭*; আল আমিন ২/২৬, আরিফুল ০/৩১, নাহিদ ০/১৮, নাজমুল ০/২৮, আল আমিন জুনিয়র ০/১৭, রাফাতুল্লাহ ০/১৮, সালমান ১/১৭, তাইবুর ০/১৭, আসিফ ০/৪)

ফল: প্রাইম দোলেশ্বর ৭ উইকেটে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: দেলোয়ার হোসেন।