মারুফের অর্ধশতকের পরও চাপে ঢাকা মেট্রো

মেহেদী মারুফের অর্ধশতকের পরও বরিশালের বিপক্ষে ভালো অবস্থানে নেই ঢাকা মেট্রো। তবে এখনও আশা হয়ে উইকেটে টিকে আছেন মেহরাব হোসেন জুনিয়র।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2016, 12:01 PM
Updated : 27 Dec 2016, 12:51 PM

জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডের প্রথম দিনের খেলা শেষে ঢাকার সংগ্রহ ৭ উইকেটে ২৫৫ রান। মেহরাব জুনিয়র ৫৬ ও ইলিয়াস সানি ৯ রানে ব্যাট করছেন।

বিকেএসপির তিন নম্বর মাঠে প্রথম স্তরের ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে সাদমান ইসলামকে নিয়ে দলকে ভালো শুরু এনে দেন মারুফ। ২১.৩ ওভার স্থায়ী ৮১ রানের উদ্বোধনী জুটি ভাঙে সাদমানের রান আউটে।

দলকে শত রানে নেওয়ার পর ফিরেন ছন্দে থাকা মারুফ। প্রথম শ্রেণির ক্রিকেটে দ্বিতীয় অর্ধশতক পাওয়া বিস্ফোরক এই উদ্বোধনী ব্যাটসম্যানকে বোল্ড করেন মনির হোসেন। ৭৩ বলে করা মারুফের ৫৬ রানের ইনিংসটি গড়া ১০টি চারে।

ভালো শুরু পাওয়া ঢাকা চাপে পড়ে শামসুর রহমান, মার্শাল আইয়ুব ও মোহাম্মদ আশরাফুলের দ্রুত বিদায়ে। ১ উইকেটে ১০৪ থেকে দলটির স্কোর হয় ১৪১/৫। সেখান থেকে ঢাকাকে তিনশ’ রানের পথে রেখেছেন মেহরাব জুনিয়র। সৈকত আলীর সঙ্গে ৫৭ ও জাবিদ হোসেনের সঙ্গে ৪৩ রানের দুটি কার্যকর জুটি গড়েন এই বাঁহাতি ব্যাটসম্যান।

স্পিন নির্ভর বোলিং আক্রমণ নিয়ে নামা বরিশাল প্রথম দিন করে ৯৬ ওভার বল। এর মধ্যে ২৩ ওভার করে উইকেটশূন্য থাকেন অফ স্পিনার সোহাগ গাজী। ৫১ রানে ৩ উইকেট নেন মনির।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা মেট্রো ১ম ইনিংস: ৯৬ ওভারে ২৫৫/৭ (সাদমান ৩৩, মারুফ ৫৬, শামসুর ১২, মার্শাল ১২, আশরাফুল ২০, মেহরাব জুনিয়র ৪৮*, সৈকত ২৯, জাবিদ ২৩, ইলিয়াস ৯*; তৌহিদ ০/৫৯, সালমান ২/৫০, সোহাগ ০/৪১, মনির ৩/৫১, শাওন ১/৩১, মইন ০/৪, আল আমিন ০৭)