লিটনের ব্যাটে রান

জাতীয় ক্রিকেট লিগে ফিরে রান পেয়েছেন নিজেকে হারিয়ে খোঁজা লিটন দাস। বিপিএলে ব্যাট হাতে ভীষণ বাজে একটি টুর্নামেন্ট কাটানো এই উদ্বোধনী ব্যাটস্যান করেছেন অর্ধশতক। আরেকটি অপরাজিত অর্ধশতকে রংপুরকে ভালো সংগ্রহের পথে রেখেছেন সোহরাওয়ার্দী শুভ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Dec 2016, 12:29 PM
Updated : 20 Dec 2016, 12:30 PM

চট্টগ্রামের বিপক্ষে দ্বিতীয় স্তরের ম্যাচের প্রথম দিনের খেলা শেষে রংপুরের সংগ্রহ ৭ উইকেটে ৩১৫ রান। শুভর সঙ্গে ৬ রান নিয়ে ব্যাট করছেন আলাউদ্দিন বাবু।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে মঙ্গলবার টস হেরে ব্যাট করতে নেমে রংপুরকে ভালো শুরু এনে দেন লিটন। সাইফুদ্দিন আহমেদের বলে তাসামুল হককে ক্যাচ দিয়ে ফেরার আগে ১৩টি চারে ৭৩ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান।

উইকেটে থিতু হয়েও নিজেদের ইনিংস বড় করতে পারেননি সায়মন আহমেদ, মাহমুদুল হাসান, অধিনায়ক নাঈম ইসলাম, নাসির হোসেন। দুই অঙ্কেই যেতে পারেননি ধীমাণ ঘোষ। তাই লিটনের দারুণ ইসিংসের পরও ১৯০ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে রংপুর।

সেখান থেকে দলকে তিনশ’ রানে নিয়ে যান আরিফুল হক ও শুভ। সপ্তম উইকেটে এই দুই জনে গড়েন ১০২ রানের জুটি। তিনটি চার ও দুটি ছক্কায় ৫২ রান করা আরিফুলকে বিদায় করে বিপজ্জনক হয়ে উঠা জুটি ভাঙেন ইফতেখার সাজ্জাদ।

৬৪ রানে ৩ উইকেট নিয়ে চট্টগ্রামের সেরা বোলার হোসেন আলী। সাইফুদ্দিন ২ উইকেট নেন ৬৮ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

রংপুর ১ম ইনিংস: ৭৬ ওভারে ৩১৫/৭ (সায়মন ২২, লিটন ৭৩, মাহমুদুল ২২, নাঈম ২২, নাসির ৩০, ধীমান ৭, আরিফুল ৫২, শুভ ৬২*, আলাউদ্দিন ৬*; মনিরুজ্জামান ০/৩১, সাইফুদ্দিন ২/৬৮, হোসেন ৩/৬৪, আরিফ ১/৭৮, ইফতেখার ১/৪৭, তাসামুল ০/১৬)