সিঙ্গাপুরকে গুঁড়িয়ে দিল সাইফরা

বাংলাদেশের বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি সিঙ্গাপুর। আব্দুল হালিম, নাঈম হাসানরা প্রতিপক্ষকে খুব কম রানে গুটিয়ে দেওয়ার পর অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে ৭ উইকেটে জিতেছে সাইফ হাসানের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2016, 07:20 AM
Updated : 16 Dec 2016, 12:16 PM

প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৪ উইকেট নেওয়া কাজি অনিক দলেই ছিলেন না। তবুও ৭০ রানে সিঙ্গাপুরকে বেধে রাখে বাংলাদেশ। অধিনায়ক সাইফের খুনে ব্যাটিংয়ে মাত্র ৫ ওভারে জয় তুলে নেয় তারা।

শুক্রবার গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানদের আসা যাওয়ার মধ্যে যা একটু প্রতিরোধ গড়েন সিঙ্গাপুরের উদ্বোধনী ব্যাটসম্যান রোহান রাঙ্গারাজন (২৩)। আর কেউ যেতে পারেননি দুই অঙ্কে। দ্বিতীয় সর্বোচ্চ ১৫ আসে অতিরিক্ত থেকে।

রোহানকে ফেরানো হালিম ২১ রানে নেন ৩ উইকেট। নাঈম ৩ উইকেট নিতে খরচ করেন ১৬ রান। দুটি ক্যাচ গ্লাভসবন্দি করার সঙ্গে একটি স্টাম্পিং করেন মুকিদুল, অবদান রাখেন একটি রান আউটে।

লক্ষ্য তাড়ায় উড়ন্ত সূচনা এনে দেন সাইফ (৩৩)। ধীরস্থির ব্যাটিংয়ের জন্য পরিচিত বাংলাদেশের অধিনায়কের ১১ বলের টর্নেডো ইনিংসটি গড়া ৪টি ছক্কা ও দুটি চারে।

একটি করে চার হাঁকিয়ে ফিরে যান আফিফ হোসেন ও রায়হান রাফসান রহমান। ২৭০ বল হাতে রেখে দলকে জয় এনে দিতে ৫ বলে ১৩ রানে অপরাজিত থাকেন মোহাম্মদ রকিব। মোহাম্মদ সজিব হোসেন অপরাজিত ৭ রানে।

এই জয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে উঠে এসেছে বাংলাদেশ। এই গ্রুপের অন্য ম্যাচে পাকিস্তান ২১ রানে হারিয়ে চমকে দিয়েছে আফগানিস্তান। ৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে পাকিস্তান, তৃতীয় স্থানে থাকা আফগানিস্তানের পয়েন্ট ৪। নিজেদের শেষ ম্যাচে আগামী রোববার পাকিস্তানের বিপক্ষে খেলবে সাইফের দল।

টানা দুই জয়ে ‘এ’ গ্রুপ থেকে সেমি-ফাইনাল নিশ্চিত করেছে ভারত ও শ্রীলঙ্কা। ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা ভারত দ্বিতীয় ম্যাচে নেপালকে হারিয়েছে ৬ উইকেটে। ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা শ্রীলঙ্কা ৮ উইকেটে হারিয়েছে মালয়েশিয়াকে।

সংক্ষিপ্ত স্কোর:

সিঙ্গাপুর: ২৫.৫ ওভারে ৭০ (রোহান ২৩, দিপ ৯; হালিম ৭-১-২১-৩, ইয়াসিন ৫-০-১২-১, শওকত ৯-৪-১৮-২, নাঈম ৪.৫-১-১৬-৩)

বাংলাদেশ: ৫ ওভারে ৭১/৩ (সাইফ ৩৩, আফিফ ৬, সজিব ৭*, রাফসান ৬, রকিব ১৩*; প্রকাশ ০/১৬, আনশ ২/৩৪, রোহান ১/৭, বিক্রম ০/১৪)

ফল: বাংলাদেশ ৭ উইকেটে জয়ী