আগামী আসরের দিকে তাকিয়ে স্যামি

কাগজে-কলমে শক্তির বিচারে অনেকটাই পিছিয়ে থাকা রাজশাহী কিংস হলো বিপিএলের রানার্সআপ। সুযোগ থাকলে পরের বছর এই দল নিয়ে খেলতে চান ড্যারেন স্যামি। নতুন কিছু খেলোয়াড় এনে অধিনায়ক পূরণ করতে চান শূন্যতা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2016, 06:55 PM
Updated : 10 Dec 2016, 02:52 PM

বড় কোনো তারকা ছিল না রাজশাহী দলে। স্যামির বিশ্বাস, তারা খেলেছেন তারকাখচিত দলের মতোই। এমন একটি দলকে পরের আসরেও নেতৃত্ব দিতে উন্মুখ হয়ে আছেন অধিনায়ক।

“আগামী বছরের দিকে আমি তাকিয়ে আছি। আশা করি, আমরা এই স্কোয়াড ধরে রাখতে পারবো। অন্য কয়েকজনকে এনে গুরুত্বপূর্ণ শূন্যতাগুলো পূরণ করতে পারবো। তাহলে আমরা পরের বছরের ফাইনালের পথে নিজেদের রাখতে পারবো।”

স্যামি জানান, তাদের আপাত সাধারণ মানের দলটি রাজার মতো খেলেছে ঐক্যের জোরে।

“আমাদের দলে বড় কোনো তারকা ছিল না। কিন্তু আমরা নিজেরা পরস্পরের ওপর বিশ্বাস রেখেছিলাম যে, আমরা কিছু অর্জন করতে পারি। আমার কাজ ছিল ওদের মধ্যে এই প্রবণতা গড়ে তোলা যে, আমরা শেষ পর্যন্ত লড়াই করবো।”

“আমরা যাই করি, খেলব প্যাশন নিয়ে, এমনকি যখন আমরা হেরেছি তখনও। আমরা চেষ্টা করিনি বলে হেরেছি, ব্যাপারটি এমন নয়। ওরা যেভাবে সাড়া দিয়েছে তাতে আমার কাজটা অনেক সহজ হয়ে গেছে।”

কখনও কখনও দলের প্রয়োজনে ঝড় তুলতে হয়েছে স্যামিকে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে দুইবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী অধিনায়ক জানান, এমন পরিস্থিতি থেকে দলকে জেতালে পরের কাজটা অনেক সহজ হয়ে যায়।

“কখনও এমন সময় এসেছে, যখন আমাকে এগিয়ে এসে দলকে জেতাতে হয়েছে। অধিনায়ক হিসেবে আপনি এই পরিস্থিতিতে পড়তে চাইবেন ন। তবে এখান থেকে জিতলে তা আপনার দলকে অনেক বেশি আত্মবিশ্বাস যোগাবে। আমি এটা উপভোগ করেছি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক