রনি-হৃদয়দের ম্যাচে দেখতে মুখিয়ে কোচ

দলে ফেরা বা নতুন সুযোগ পাওয়া ক্রিকেটারদের ম্যাচে বাজিয়ে দেখতে চান চান্দিকা হাথুরুসিংহে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2023, 09:58 AM
Updated : 8 March 2023, 09:58 AM

নেট সেশন কিংবা অনুশীলনের সঙ্গে ম্যাচে ২২ গজে খেলার পার্থক্যটা আকাশ-পাতাল। ম্যাচের উত্তেজনা, চাপ, প্রতিপক্ষ, পারিপার্শ্বিকতা, সবই ভিন্ন। চান্দিকা হাথুরুসিংহের তা না জানার কারণ নেই। তাই টি-টোয়েন্টি দলে ফেরা রনি তালুকদার, শামীম হোসেন ও নতুন সুযোগ পাওয়া তৌহিদ হৃদয়, তানভির ইসলামদের ম্যাচে দেখেই ধারণা নিতে চান বাংলাদেশের প্রধান কোচ।

ওয়ানডে সিরিজের শেষ ম্যাচের আগেই অবশ্য টি-টোয়েন্টি দলে থাকা ক্রিকেটারদের এক ঝলক দেখেছেন হাথুরুসিংহে। চট্টগ্রামে গত রোববার সেই অনুশীলন পর্বে কোচ আলাদা করে কথাও বলেছেন তাদের সঙ্গে। আরও সময় নিয়ে ও ভালোভাবে দেখার সুযোগ পেলেন তিনি বুধবারের অনুশীলনে।

এদের একজন, রনি তালুকদারকে আগেও দেখেছেন হাথুরুসিংহে। তার প্রথম মেয়াদের দায়িত্বেই এখনও পর্যন্ত ক্যারিয়ারের একমাত্র আন্তর্জাতিক ম্যাচটি খেলেছিলেন এই ব্যাটসম্যান। সেই রনিকে তিনি দেখলেন আবার, দেখলেন অন্যদেরও।

নেটে দেখা থেকে ভালোলাগাও আছে কোচের। তবে ম্যাচে দেখার আগে বিশদ ধারণা নিতে চান না তিনি।

“ওদেরকে আমি ম্যাচে দেখার অপেক্ষায় আছি। ম্যাচ পরিস্থিতিতে দেখতে চাই। ওদেরকে স্রেফ নেটে দেখেছি। যতটুকু দেখেছি, তাতে ভালো লেগেছে।”

“রনিকে আগেও দেখেছি। আমার মনে আছে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সে খেলেছিল একটি ম্যাচে। এরপর কী হয়েছিল, চোটে পড়েছিল নাকি অন্যরা চলে আসায় সুযোগ পায়নি, তা মনে নেই। তবে ওরা কী করতে পারে, তা দেখার জন্য অনেক আগ্রহ নিয়ে তাকিয়ে আছি। ওরা ঘরোয়া ক্রিকেটে ভালো করেছে। এখন ওদের সুযোগ এগিয়ে আসার (এই পর্যায়ে)।”

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ রনি-হৃদয়দের দেখার সুযোগটা পাচ্ছেন হাথুরুসিংহে। তিন ম্যাচের সিরিজ শুরু বৃহস্পতিবার দুপুর ৩টায়। তবে শুধু এই সিরিজ নয়, নিজেদের প্রমাণের পর্যাপ্ত সুযোগ যে দেওয়া হবে, তা নিশ্চিত করে দিলেন কোচ।

“এমন নয় যে তারা একটিই সুযোগ পাবে। নিজেদের মেলে ধরার অনেক সুযোগ তারা পাবে। আজকে ওদের জন্য আমার বার্তা ছিল যে, অন্য সাধারণ সব ম্যাচে ওরা যা করে, এখানেও যেন তা-ই করে। আন্তর্জাতিক ম্যাচ যদি খেলে, সেই বিশেষ উপলক্ষেও যেন তারা একইভাবে খেলে।”