বুমরাহর বদলি সিরাজ

জাসপ্রিত বুমরাহ চোটে ভারতের টি-টোয়েন্টি দলে জায়গা পেলেন মোহাম্মদ সিরাজ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2022, 05:13 AM
Updated : 30 Sept 2022, 05:13 AM

জাসপ্রিত বুমরাহর চোট দুয়ার খুলে দিল মোহাম্মদ সিরাজের জন্য। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের শেষ দুই টি-টোয়েন্টির স্কোয়াডে ডাক পেলেন এই পেসার। শুক্রবার দলের সঙ্গে দ্বিতীয় ম্যাচের ভেন্যু গুয়াহাটিতে যোগ দেওয়ার কথা তার।

ভারতীয় দলে সিরাজকে মূলত লাল বলের বিশেষজ্ঞ হিসেবেই দেখা হয়। টেস্ট স্কোয়াডে তার উপস্থিতি নিয়মিতই। তবে ১০টি ওয়ানডে ও ৫টি টি-টোয়েন্টিও তিনি খেলেছেন। ওই ৫ টি-টোয়েন্টিতে ৫টি উইকেট নিতে পারলেও রান দিয়েছেন তিনি ওভারপ্রতি প্রায় সাড়ে দশ করে। আইপিএলে অবশ্য তিনি বেশ সফল।

২৮ বছর বয়সী এই পেসার দেশের হয়ে সবশেষ টি-টোয়েন্টি খেলেছেন গত ফেব্রুয়ারিতে। শ্রীলঙ্কার বিপক্ষে সেই ম্যাচে অবশ্য তার পারফরম্যান্স ছিল বেশ ভালো, ৪-০-২২-১।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ জিতে এগিয়ে আছে ভারত। গুয়াহাটিতে রোববার দ্বিতীয় ম্যাচ, মঙ্গলবার ইন্দোরে শেষটি।

গত মাসে ভারতের হয়ে জিম্বাবুয়ে সফরের পর সিরাজ সবশেষ ম্যাচ খেলেছেন কিছুদিন আগে কাউন্টি চ্যাম্পিয়নশিপে ওয়ারউইকশায়ারের হয়ে। কাউন্টি ক্রিকেটে অভিষেকে ইনিংসে ৫ উইকেটসহ ম্যাচে তিনি নেন ৬ উইকেট।

টি-টোয়েন্টি দলে ফেরা সিরাজের জন্য সুখবর হলেও বুমরাহর চোট ভারতীয় ক্রিকেটের জন্য বড় শঙ্কার খবর। পিঠের চোটের কারণে সবশেষ এশিয়া কাপে তিনি খেলতে পারেননি। পরে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে তাকে রাখা হয়। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের শেষ দুটি ম্যাচে তিনি খেলেন এবং বোলিং করেন পুরো ওভার।

কিন্তু এরপরই আবার মাথাচাড়া দেয় পিঠের ব্যথা। ভারতীয় বোর্ড থেকে প্রথমে বলা হয়েছিল, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই ফাস্ট বোলার। এবার ছিটকে গেলেন তিনি পুরো সিরিজ থেকেই।

তবে তাকে ঘিরে মূল শঙ্কা টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়া নিয়ে। বেঙ্গালুরুতে স্ক্যান করাতে গিয়েছেন তিনি। রিপোর্ট পাওয়ার পর অবস্থা বুঝে সিদ্ধান্ত নেবেন জাতীয় ক্রিকেট একাডেমির মেডিকেল স্টাফরা। তবে ভারতীয় বোর্ডের এক কর্মকর্তার বরাত দিয়ে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছেন, স্ট্রেস ফ্র্যাকচার হয়েছে বুমরাহর। তাকে মাঠের বাইরে থাকতে হতে পারে ৬ মাস।