আফ্রিদির মতোই রোহিতদের পরীক্ষা নিতে চান বোল্ট

শাহিন শাহ আফ্রিদির গতি আর সুইংয়ের জবাব খুঁজে পায়নি শক্তিশালী ভারতের টপ অর্ডার। সেই ম্যাচে পাকিস্তানের বাঁহাতি ফাস্ট বোলারের দুর্দান্ত বোলিং দেখে দারুণ অনুপ্রাণিত ট্রেন্ট বোল্ট। নিউ জিল্যান্ডের বাঁহাতি পেসার বললেন, বিরাট কোহলির দলের বিপক্ষে আফ্রিদির বোলিংয়ের পুনরাবৃত্তি করতে চান তিনিও। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2021, 12:27 PM
Updated : 30 Oct 2021, 01:28 PM

বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তানের প্রথম জয়ের নায়ক আফ্রিদি। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই দলের প্রথম ম্যাচে দুবাইয়ে গত রোববার ৩১ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচের সেরা হন ২১ বছর বয়সী ফাস্ট বোলার।

সেদিন ম্যাচের ভাগ্য অনেকটা গড়ে দেয় মূলত তার প্রথম স্পেল। ইনিংসের চতুর্থ বলে তার দারুণ এক ইয়র্কারে এলবিডব্লিউ হয়ে যান রোহিত শর্মা। পরের ওভারের প্রথম বলে তিনি আউট করেন আরেক ওপেনার লোকেশ রাহুলকে। লেংথ থেকে তীক্ষ্ন গতিতে ভেতরে ঢোকা বল ডানহাতি ব্যাটসম্যানের ব্যাটের ভেতরের কানা নিয়ে ছোবল দেয় স্টাম্পে। ৬ রানে দুই ওপেনারকে হারানোর ধাক্কা আর সেভাবে সামলে উঠতে পারেনি ভারত।

তেমন একটা ধাক্কা দেওয়ার আশা করছেন বোল্টও। ভারতের বিপক্ষে তার রেকর্ড এমনিতে দারুণ। তিন সংস্করণ মিলিয়ে ১৬ ম্যাচে নিয়েছেন ৭১ উইকেট। ৩টি টি-টোয়েন্টিতে উইকেট ৬টি। এর মধ্যে দুই ম্যাচেই আউট করেছেন রোহিতকে। ভারতীয় ওপেনারের বিপক্ষে ঘরোয়া ও আন্তর্জাতিক টি-টোয়েন্টি মিলিয়েও বেশ সফল তিনি। সাত ইনিংসে তাকে সাজঘরের পথ দেখিয়েছেন তিনবার, ২৪ বলে রান দিয়েছেন কেবল ২৯।

বিশ্বকাপে দুই দলই আছে এক বিন্দুতে। দুই দলই নিজেদের প্রথম ম্যাচে হেরেছে পাকিস্তানের বিপক্ষে। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে রোববার জয়ের খুঁজে মুখোমুখি হবে তারা। আগের দিন বোল্ট বললেন, আফ্রিদির মতোই ভারতের টপ অর্ডার নাড়িয়ে দেওয়ার লক্ষ্য তার।     

“এটা নির্ভর করছে কখন আমাকে আক্রমণে আনা হয়। কোন বোলার কোন ওভারটি করবে, এই পরিকল্পনা নিয়ে আমি নিশ্চিত নই। তবে শাহিন সেদিন (ভারতের বিপক্ষে) যেভাবে বোলিং করেছে…ওটা দেখে বাঁহাতি হিসেবে আমার মনে হয়েছে, দুর্দান্ত। তবে ভারতের ব্যাটিং লাইনআপে মানসম্পন্ন ব্যাটসম্যান রয়েছে।”

“বোলিং বিভাগ হিসেবে দ্রুত উইকেট নেওয়া অবশ্যই আমাদের মনোযোগের কেন্দ্রে থাকবে। তবে এখানে আমাদের যথাযথ ও স্বচ্ছ থাকতে হবে এবং কোথায় বল রাখছি, সেটায় নিখুঁত হতে হবে। আমার দিক থেকে আশা করছি, কিছুটা সুইং করবে এবং ওইদিন শাহিন যেটা করেছে, সেটার পুনরাবৃত্তি করতে পারব।”