নিউ জিল্যান্ডে ‘বাংলা ওয়াশ টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজ’

নিউ জিল্যান্ড, পাকিস্তান ও বাংলাদেশকে নিয়ে সিরিজে থাকছে বাংলা হরফে লেখা টাইটেল লোগো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2022, 01:03 PM
Updated : 5 Oct 2022, 01:03 PM

নিউ জিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের টাইটেল স্পন্সর হয়েছে বাংলাদেশের প্রতিষ্ঠান এএনএইচ এন্টারপ্রাইজ লিমিটেড। তাদের পণ্যের নামে এই সিরিজের আনুষ্ঠানিক নাম ‘বাংলা ওয়াশ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট সিরিজ।’

ক্রাইস্টচার্চে শুক্রবার বাংলাদেশ ও পাকিস্তানের লড়াই দিয়ে শুরু হবে এই টুর্নামেন্ট। ঢাকার একটি হোটেলে লোগো উন্মোচন অনুষ্ঠান হলো বুধবার। স্পন্সর প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সঙ্গে আয়োজনে ছিলেন সাবেক দুই জাতীয় অধিনায়ক রকিবুল হাসান ও হাবিবুল বাশার।

এএনএইচ গ্রুপের বিক্রয় ও বিপনন বিভাগের পরিচালক মাহবুবুল কবীর মুরাদ বলেন, বাংলাকে উপজীব্য করেই তারা টুর্নামেন্টের নামে বাংলা ভাষাকে জায়গা দিয়েছেন।

“আমাদের জন্য অত্যন্ত আনন্দের ও গর্বের ব্যাপার হলো যে, এই প্রথম কোনো সিরিজের টাইটেলে বাংলা ভাষা রাখা হয়েছে। ‘বাংলা ওয়াশ’ শব্দ দুটি বাংলা হরফেই লেখা হয়েছে। আমাদের জন্য এটি অনন্য অর্জন। বাংলাদেশ দল জিতলে তো আমরা জিতেই গেলাম। এমনকি পাকিস্তান বা নিউ জিল্যান্ড জিতলেও ট্রফির সঙ্গে বাংলা ভাষাকেও সঙ্গী করে নিয়ে যেতে হবে।”

ঢাকায় লোগো উন্মোচনের দিন ক্রাইস্টচার্চে সিরিজের ট্রফি উন্মোচন আয়োজনও হয়ে যায়। নিউ জিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন, পাকিস্তান অধিনায়ক বাবর আজমের সঙ্গে সেখানে ছিলেন বাংলাদেশের সহ-অধিনায়ক নুরুল হাসান সোহান। অধিনায়ক সাকিব আর হাসান এখনও নিউ জিল্যান্ডে পৌঁছাননি ভিসা জটিলতায়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক