বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার শেষ টি-টোয়েন্টিতে নেই ওয়ার্নার

দ্বিপাক্ষিক সিরিজে অস্ট্রেলিয়ার হয়ে ক্যারিয়ার শেষ হয়ে গেল ওয়ার্নারের, অপেক্ষা এখন শুধু বিশ্ব আসরে খেলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2024, 05:37 AM
Updated : 24 Feb 2024, 05:37 AM

পায়ের পেশির চোটে নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি থেকে ছিটকে গেলেন ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ার হয়ে তার দ্বিপাক্ষিক সিরিজের অধ্যায়ও চুকেবুকে গেল পুরোপুরি। অপেক্ষা এখন আগামী বিশ্বকাপে খেলার।

ওয়ানডে ও টেস্ট ক্রিকেট থেকে আগেই অবসরে যাওয়া ওয়ার্নার আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন আগামী জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে। বিশ্ব আসরের আগে এই সংস্করণে অস্ট্রেলিয়ার শেষ সিরিজ এই নিউ জিল্যান্ড সফরেই।

সিরিজের প্রথম ম্যাচে ২০ বলে ৩২ রানের ইনিংস খেলেন ওয়ার্নার। দ্বিতীয় ম্যাচে শুক্রবার তিনি ছিলেন একাদশের বাইরে। এই ম্যাচে অবশ্য তাকে এমনিতই বিশ্রামে রাখার পরিকল্পনা ছিল দলের। আবার তার মাঠে নামার কথা ছিল রোববার। কিন্তু চোট তাকে সেই সুযোগ দিল না।

এই চোট অবশ্য খুব গুরুতর কিছু নয়। ৭ থেকে ১০ দিন সময় লাগতে পারে তার সেরে উঠতে। আগামী মাসে আইপিএলের শুরু থেকে তার খেলা নিয়ে তাই আপাতত সংশয় নেই। আইপিএল শুরু আগামী ২২ মার্চ।

ওয়ার্নার না থাকায় স্টিভেন স্মিথের আরেকটি সুযোগ পাওয়া নিশ্চিত হয়ে গেল। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে বিবেচিত হওয়ার জন্য নিজেকে মেলে ধরার সুযোগ তার জন্য এটি। প্রথম ম্যাচে একাদশের বাইরে থাকা স্মিথ দ্বিতীয় ম্যাচে ওপেন করে আউট হন ১১ রানে।

প্রথম দুই ম্যাচে খেলা দুই পেসার প্যাট কামিন্স ও জশ হেইজেলউডকে বিশ্রামে রাখা হবে শেষ ম্যাচে। বিশ্রাম কাটিয়ে এই ম্যাচে ফিরবেন বাঁহাতি ফাস্ট বোলার মিচেল স্টার্ক। তার সঙ্গে থাকবেন নবীন বাঁহাতি পেসার স্পেন্সার জনসন।

অধিনায়ক মিচেল মার্শও বিশ্রাম পেতে পারেন শেষ ম্যাচে। সেক্ষেত্রে দলকে নেতৃত্ব দেবেন ম্যাথু ওয়েড।

প্রথম দুই ম্যাচ জিতেই সিরিজ জয় নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। অকল্যান্ডে রোববার তারা নামবে কিউইদের হোয়াইটওয়াশ করার অভিযানে। টি-টোয়েন্টি সিরিজের পর এই সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজও খেলবে অস্ট্রেলিয়া।