ব্যাটিং ব্যর্থতায় পাকিস্তানে যুবাদের বড় হার

দ্বিতীয় যুব ওয়ানডেতে পাকিস্তানের বিপক্ষে ১২৮ রানে হেরেছে বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2022, 04:50 PM
Updated : 12 Nov 2022, 04:50 PM

বাংলাদেশের বোলাররা পারেননি সেভাবে নিজেদের মেলে ধরতে। সেই সুযোগ কাজে লাগিয়ে পাকিস্তানের তিন ব্যাটসম্যান করলেন ফিফটি। দলকে এনে দিলেন আড়াইশর কাছাকাছি পুঁজি। রান তাড়ায় লড়াই-ই করতে পারল না সফরকারীরা। নিদারুণ ব্যাটিং ব্যর্থতায় বড় হারের হতাশা সঙ্গী হলো তাদের। 

মুলতান ক্রিকেট স্টেডিয়ামে শনিবার দ্বিতীয় যুব ওয়ানডেতে ১২৮ রানের বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশ। 

আগে ব্যাট করে ৮ উইকেটে ২৪২ রান করে স্বাগতিকরা। জবাবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল স্রেফ ১১৪ রানে গুটিয়ে যায়। 

তিন ম্যাচের সিরিজটি এখন ১-১ সমতায়। সোমবার সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে দুই দল। 

টস হেরে ব্যাট করতে নেমে পাকিস্তানের হয়ে ফিফটি উপহার দেন মোহাম্মদ তৈয়্যব আরিফ, শাহওয়াইজ ইরফান ও আরাফাত মিনহাস। তিন নম্বরে নামা তৈয়্যব রয়েসয়ে খেলে ৯৮ বলে করেন সর্বোচ্চ ৬৬ রান।

শাহওয়াইজ ও আরাফাত ছিলেন মারমুখী। ৩ চার ও ৪ ছক্কায় ৩৯ বলে ৫১ রান করেন শাহওয়াইজ। আরাফাত খেলেন ৮ চার ও ১ ছক্কায় ৪১ বলে ৫৭ রানের অপরাজিত ইনিংস। পরে বল হাতে এক উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন তিনি। 

বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট নেনে ইকবাল হোসেন ইমন ও মারুফ মৃধা। 

লক্ষ্য তাড়ায় বাংলাদেশের হয়ে কেউ স্পর্শ করতে পারেননি পঞ্চাশ। সর্বোচ্চ ৪২ রান করেন কিপার-ব্যাটসম্যান আশিকুর রহমান শিবলি। তার ৩৬ বলে ইনিংসে ছিল ৮টি চার। এছাড়া দুই অঙ্ক ছুঁতে পারেন চার দিনের ম্যাচে সেঞ্চুরি হাঁকানো শাহরিয়ার সাকিব (১৬) ও ইমন (১৩*)।                                 

পাকিস্তানের হয়ে হাতে ৭ ওভারে তিন মেডেনসহ স্রেফ ২০ রানে ৩ উইকেট নেন মোহাম্মদ জিশান। আলি আসফান্দ ও আলি রাজার শিকার ২টি করে উইকেট। 

সংক্ষিপ্ত স্কোর: 

পাকিস্তান অনূর্ধ্ব-১৯: ৪৫ ওভারে ২৪২/৮ (ফারুক ১৩, শাহজাইব ০, তৈয়্যব ৬৬, সাদ ১৩, উজাইর ১২, শাহওয়াইজ ৫১, আরাফাত ৫৭, আসফান্দ ১৯, জিশান ০, ইসমাইল ০*; ইমন ৯-১-৪৫-২, মারুফ ৯-০-৪৩-২, রাফি ৯-০-৩২-১, রিজওয়ান ৫-০-৩৬-১, পারভেজ ৯-০-৪৪-০, ওয়াসি ৪-০-৩৫-১) 

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯: ২৮ ওভারে ১১৪ (রিজওয়ান ৬, আশিকুর ৪২, জিসান ৬, শাহরিয়ার ১৬, আহরার ৪, শিহাব ১, পারভেজ ৬, ওয়াসি ১, রাফি ৮, মারুফ ৪, ইমন ১৩*; ইসমাইল ৬-০-২৭-১, আলি রাজা ৫-০-২৯-২, জিশান ৭-৩-২০-৩, আরাফাত ৫-০-২১-১, আসফান্দ ৫-০-১২-২) 

ফল: পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল ১২৮ রানে জয়ী 

ম্যান অব দ্য ম্যাচ: আরাফাত মিনহাস

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক