ক্যাম্পাসে সুরক্ষা সচেতনতা বাড়াতে ব্র্যাক ইউনিভার্সিটিতে কর্মশালা

এক হাজার ৬০০- এর বেশি শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা অংশ নিয়েছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2023, 01:06 PM
Updated : 16 Feb 2023, 01:06 PM

ক্যাম্পাসে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তাদের সুরক্ষা নিশ্চিতে ‘সেইফগার্ডিং’ বিষয়ে সচেতনতা বাড়াতে কর্মশালা করেছে ব্র্যাক বিশ্ববিদ্যালয়।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানায়, সম্প্রতি সাভার রেসিডেন্সিয়াল ক্যাম্পাসে প্রক্টর অফিসের আয়োজনে ‘ক্যাম্পাস সেইফগার্ডিং ফ্রেমওয়ার্ক’ শীর্ষক কর্মশালার আওতায় তিনটি সেশন অনুষ্ঠিত হয়েছে। এতে এক হাজার ৬০০- এর বেশি শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা অংশ নেন।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি প্রক্টর ও সেইফগার্ডিং লিড অ্যাডভোকেট ফারহান হক সেশনগুলো পরিচালনা করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সেইফগার্ডিং ও ক্যাম্পাস সেইফগার্ডিং সম্পর্কে শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তাদের ধারণা তৈরি করা কর্মশালার অন্যতম উদ্দেশ্য। একইসঙ্গে বিভিন্ন অ্যাকাডেমিক ও নন-অ্যাকাডেমিক অসদাচরণ ও এর পরিনতি, সামাজিক যোগাযোগ মাধ্যমের দায়িত্বশীল ব্যবহার এবং যেকোনো অসদাচরণ সম্পর্কে অবহিত করার মাধ্যমে তথ্য দেওয়া-নেওয়ার বিষয় এতে ওঠে এসেছে।

এ সময় প্রক্টর ড. রুবানা আহমেদ, অফিস অব দ্য প্রক্টর- এর জুনিয়র প্রক্টর ও কর্মকর্তা খালিদ আমিরুল ইসলাম, সাবরিনা জাহান, তামান্না কায়সার ও হালিমা খাতুন উপস্থিত ছিলেন।

এছাড়া প্রক্টর অফিসের উদ্যোগে ‘ব্র্যাকইউ হেল্পলাইন’ ও অভ্যন্তরীণ ‘ক্যাম্পাস সেইফগার্ডিং ফ্রেমওয়ার্ক’ তৈরি করা হচ্ছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।