ঢাবিতে হয়ে গেল ‘জব মার্কেট এসেনশিয়ালস’

চাকরির বাজারের জন্য প্রস্তুত করাই এ কর্মশালার উদ্দেশ্য।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2022, 02:56 PM
Updated : 28 Nov 2022, 02:56 PM

চাকরির বাজার নিয়ে শিক্ষার্থীদের সচেতন করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে হয়ে গেল ‘জব মার্কেট এসেনশিয়ালস’ শীর্ষক তিন দিনব্যাপী কর্মশালা।

বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থীদের ক্লাব ‘ভয়েস অব বিজনেস’ গত ২১-২৩ নভেম্বর এ কর্মশালা আয়োজন করে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, কর্মশালার প্রথমদিন 'প্রোফাইল বিল্ডিং' নিয়ে আলোচনা করেন মোবাইল ফোন অপারেটর রবির ‘প্রোডাক্ট অ্যান্ড প্রাইজিং স্পেশালিস্ট’ সাইদুল ইসলাম ভুঁইয়া। এ দিন দ্বিতীয় 'পার্সোনাল ফাইন্যান্সিং' বিষয়ে পরামর্শ দেন ‘শপ-আপ’র লিড ম্যানেজার রাজনারায়ণ বিশ্বাস প্রদিপ।

দ্বিতীয়দিনের আলোচনায় প্রথম ও দ্বিতীয়পর্বে 'ওপেন মাইক এবং 'পাবলিক স্পিকিং' নিয়ে শিক্ষার্থীদের ধারণা দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. রাফিউদ্দিন আহমেদ এবং টেন মিনিট স্কুলের চিফ কন্টেন্ট ক্রিয়েটর সাদমান সাদিক।

শেষ দিনের দুইটি আলোচনার বিষয় ছিলো 'মাইক্রোসফট অফিস' এবং 'সেল মি আ পেন', যাতে বক্তা ছিলেন নেসলে বাংলাদেশ গ্রুপের সিনিয়র ব্র্যান্ড অফিসার সৈয়দা মহসিনা হক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মীজানুর রহমান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক