ইউনিভার্সিটি অব লন্ডনের ডিগ্রি মিলবে ইউনিভার্সাল কলেজে

লন্ডন স্কুল অব ইকোনোমিকসের অধ্যাপক উইম এ ভেন দার স্টু বলেন, “ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ এখন আমাদের বৈশ্বিক নেটওয়ার্কের অংশ।”

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2022, 06:08 PM
Updated : 27 Oct 2022, 06:08 PM

বাংলাদেশে ইউনিভার্সিটি অব লন্ডনের (ইউওএল) অংশীদার হয়েছে শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি)।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, এই অংশীদারিত্বের ফলে লন্ডন স্কুল অব ইকোনোমিকসের শতভাগ পাঠ্যক্রম ও পরীক্ষার মধ্য দিয়ে ইউনিভার্সাল কলেজে বিএসসি বিজনেস অ্যান্ড ম্যানেজমেন্ট, বিএসসি ফাইন্যান্স এবং বিএসসি অ্যাকাউন্টিং ও ফাইন্যান্স ডিগ্রি দেওয়া হবে।

বৃহস্পতিবার রাজধানীর গুলশানের ইউসিবি ক্যাম্পাসে এ উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, “চতুর্থ শিল্পবিপ্লবের মধ্য দিয়ে যাচ্ছে বাংলাদেশ। এক্ষেত্রে মূল স্তম্ভ হচ্ছে- সমতা, ইনস্টিটিউশন ও দক্ষ জনশক্তি। আর এসব ক্ষেত্রে দ্রুত প্রবৃদ্ধিশীল বাংলাদেশকে বৈশ্বিকভাবে অনন্য উদাহরণ হিসেবে বিবেচনা করা হয়।”

লন্ডন স্কুল অব ইকোনোমিকসের (এলএসই) ডিন অব এক্সটেন্ডেড এডুকেশন অধ্যাপক উইম এ ভেন দার স্টু বলেন, “ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ এখন আমাদের বৈশ্বিক নেটওয়ার্কের অংশ। ইউসিবিতে এখন বিশ্বখ্যাত এলএসইর অ্যাকাডেমিক নির্দেশনায় ডিগ্রি অর্জনের সুযোগ রয়েছে।

“এ ডিগ্রি অর্জনের যাত্রায় শিক্ষার্থীরা যা কিছু শিখবেন, তার সবকিছুই এলএসইর ফ্যাকাল্টিদের তত্ত্বাবধানে ডিজাইন করা হয়েছে। যাতে করে শিক্ষার্থীরা তাদের বিষয়গুলো সম্পর্কে আরও গভীর জ্ঞান অর্জন করতে পারেন এবং ভবিষ্যতে চাকরির বাজারে নিজেদের এগিয়ে নিয়ে যেতে পারেন।”

ইউনিভার্সাল কলেজে মেধাবী শিক্ষার্থীদের জন্য ৪০ শতাংশ পর্যন্ত স্কলারশিপের সুযোগ রয়েছে বলে অনুষ্ঠানে জানানো হয়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক