নারী দিবস উপলক্ষে আইইউবিতে হয়ে গেল আলোচনা সভা

“সব বিশ্ববিদ্যালয় যদি শিক্ষার্থী ভর্তি, শিক্ষক নিয়োগ এবং নেতৃত্ব নির্বাচনে নারীদের অন্তর্ভুক্তি নিশ্চিত করতে পারে, তাহলে জাতীয় লক্ষ্যসমূহ অর্জন কেউ ঠেকিয়ে রাখতে পারবে না।”

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2024, 01:24 PM
Updated : 11 March 2024, 01:24 PM

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ‘ইনক্লুশন ফর ন্যাশনাল গোলস: লেডিস ইন লিডারশিপ’ শীর্ষক অনুষ্ঠান করেছে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)।

রোববার আইইউবি মিলনায়তনে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক তানভীর হাসান বলেন, “আইইউবিতে ভর্তি হওয়ার জন্য নারী শিক্ষার্থীদের আকৃষ্ট করতে আমরা বেশ কিছু অ্যাকাডেমিক প্রোগ্রাম এবং অবকাঠামোগত সুযোগ-সুবিধা তৈরি করেছি।

“দেশের সকল বিশ্ববিদ্যালয় যদি শিক্ষার্থী ভর্তি, শিক্ষক নিয়োগ এবং নেতৃত্ব নির্বাচনে নারীদের অন্তর্ভুক্তি নিশ্চিত করতে পারে, তাহলে জাতীয় লক্ষ্যসমূহ অর্জন কেউ ঠেকিয়ে রাখতে পারবে না।”

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন এফসিবি বিটপির ব্যবস্থাপনা পরিচালক সারাহ আলী, ওরাকল বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রুবাবা দৌলা, এসিআই ফরমুলেশনস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সুস্মিতা আনিস, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী, আইইউবি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান দিদার এ হোসেইন, ট্রাস্টি ড. হোসনে আরা আলী ও সালমা করিম এবং উপ-উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমদ খান।