৫ বছর পর ‘হল কমিটি’ পাবে ঢাবি ছাত্রলীগ

প্রায় পাঁচ বছর পর বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার বার্ষিক হল সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2021, 05:47 PM
Updated : 30 Oct 2021, 05:47 PM

এ সম্মেলনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলে নতুন কমিটি ঘোষণা করা হবে। চার বছর আগে হল কমিটির মেয়াদ শেষ হলেও এতদিন নতুন কমিটি দেওয়া হয়নি।

শনিবার বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তারিখ ঘোষণা করা হয়।

সম্মেলন সফল করতে প্রতিটি হলের নেতা-কর্মীদের সাংগঠনিক প্রস্তুতি নেওয়ার নির্দেশনা দিয়েছেন ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার এই দুই শীর্ষ নেতা।

সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আওয়ামী লীগের দ্বায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ এবং ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সঙ্গে বসেই আমরা হল সম্মেলনের তারিখ নির্ধারণ করেছি।”

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সর্বশেষ বার্ষিক হল সম্মেলন হয় ২০১৬ সালের ২৭ নভেম্বর। এর ১৬ দিন পর ১৩ ডিসেম্বর এক বছরের জন্য ঢাবি ছাত্রলীগের ১৮টি হল শাখার কমিটি ঘোষণা করা হয়।

২০১৮ সালের ২৯ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলনের মাধ্যমে একই বছর ৩১ জুলাই সনজিত চন্দ্র দাস সভাপতি ও সাদ্দাম হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হলেও এতদিন হল কমিটি হয়নি।

রোববার ১৫ দিনের সফরে যুক্তরাজ্যসহ ইউরোপের কয়েকটি দেশে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে যাচ্ছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ শীর্ষ আট নেতা।

প্রতিনিধি দলে রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকও রয়েছেন।

দেশে ফিরে হল সম্মেলনের প্রস্তুতি নেওয়া হবে জানিয়ে সাদ্দাম হোসেন বলেন, “আমরা নেতৃত্ব বাছাইয়ের প্রক্রিয়া ইতোমধ্যেই শুরু করেছি, যাতে দক্ষ ও মেধাবী নেতৃত্ব আসে।

“দেশে ফিরে এসে হল সম্মেলন ও কমিটি ঘোষণার সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হবে।”