ইউএপিতে জাতীয় শোক দিবস পালিত

জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণে আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক’ (ইউএপি) ।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2021, 12:24 PM
Updated : 17 August 2021, 12:24 PM

রোববার ভার্চুয়ালি এই কর্মসূচি পালন করা হয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

অনুষ্ঠানের  প্রধান অতিথির বক্তব্যে  বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান  সি এম শফি সামি বলেন, “এই উপমহাদেশের রাজনৈতিক গগনে বঙ্গবন্ধুর অবস্থান এক অতি উজ্জ্বল নক্ষত্রের মতো। তিনি সারা জীবন বাংলাদেশের মানুষের অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক মুক্তির জন্য কাজ করে গেছেন।

“অত্যন্ত পরিতাপের বিষয় যে, এই মহানায়কের জীবনাবসান করে সেনাবাহিনীর কিছু বিপথগামী সদস্য, একই সাথে তার পরিবারের সকল সদস্যদেরকে নৃশংসভাবে হত্যা করে।”

ইউএপির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক  মো. সুলতান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে ট্রাস্টি বোর্ডের সাবেক চেয়ারম্যান  কাইয়ুম রেজা চৌধুরী,  ইউএপির স্কুল অব এনভায়রনমেন্টাল সায়েন্সেস এ্যান্ড ডিজাইনের ডিন অধ্যাপক আবু সাঈদ মোশতাক আহমেদ, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও সমাজ কল্যাণ অধিদপ্তরের পরিচালক অবসরপ্রাপ্ত  এয়ার কমোডর ইশফাক ইলাহী চৌধুরী বক্তব্য দেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার  আবদুল্লাহ আল মাসুদসহ  ট্রাস্টি বোর্ডের অন্যান্য সদস্য, অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, কর্মকর্তা ও শিক্ষার্থীরা অংশ নেন।