দক্ষ মানবসম্পদ তৈরিতে উজ্জ্বল ভূমিকা রাখছে এইউবি: কাদের

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ- এইউবি দক্ষ ও যোগ্য মানবসম্পদ তৈরিতে উজ্জ্বল ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2021, 04:37 PM
Updated : 5 Jan 2021, 04:37 PM

মুজিববর্ষ ও এইউবির রজতজয়ন্তী উপলক্ষে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়টির আশুলিয়া ক্যাম্পাস থেকে পরিচালিত এক ভার্চুয়াল আলোচনা সভায় যুক্ত হয়ে একথা বলেন তিনি।

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও উপাচার্য অধ্যাপক আবুল হাসান মুহাম্মদ সাদেকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি ছিলেন সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

ওবায়দুল কাদের বলেন, “এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ দক্ষ ও যোগ্য মানবসম্পদ তৈরিতে উজ্জ্বল ভূমিকা রাখছে। বিগত ২৫ বছর যাবত তাদের এই উচ্চশিক্ষা কার্যক্রম অব্যাহত রেখেছে, এটি একটি মহান কাজ।”

সব বাধা-বিপত্তি পেরিয়ে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশের জন্য ভূমিকা রেখে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলবে বলে আশাবাদ ব্যক্ত করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের।

বক্তব্যে মেহের আফরোজ চুমকি বলেন, “নারীর ক্ষমতায়নে বিশেষ ভূমিকা রাখার মাধ্যমে এই বিশ্ববিদ্যালয় প্রধানমন্ত্রীর সার্বিক সফলতাকে আরও এগিয়ে নেবে বলে আমার বিশ্বাস। মুজিববর্ষকে সফল করতে স্বপ্নের সোনার বাংলা গঠনে শিক্ষার কোনো বিকল্প নেই। উন্নত জাতি গঠনে নারীর ক্ষমতায়নে এশিয়ান ইউনিভার্সিটির এই ভূমিকা অব্যাহত থাকুক।”

সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও উপাচার্য এমিরেটাস প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক বলেন, “১৯৯৬ সালে দেশমাতৃকার প্রয়োজনে দক্ষ, যোগ্য ও নৈতিকতা সম্পন্ন মানবসম্পদ গড়ে তোলার লক্ষ্যে প্রতিষ্ঠিত হয় এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ।

“কর্মমুখী শিক্ষাকে গুরুত্ব দিয়ে এই বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম তৈরি করা হয়েছে। ফলে এশিয়ান ইউনিভার্সিটি থেকে পড়াশোনা শেষ করে কেউই বেকার থাকছে না।”