জাতীয় শোক দিবসে ঢাবির কর্মসূচি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করবে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2020, 09:18 AM
Updated : 13 August 2020, 09:18 AM

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর জানিয়েছে, ১৫ অগাস্ট বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবন ও হলগুলোতে কালো পতাকা উত্তোলন এবং জাতীয় পতাকা অর্ধনমিত রাখা  হবে।

ওইদিন সকাল সাড়ে ৭টায় স্বাস্থ্যবিধি অনুসরণ করে উপাচার্য মো. আখতারুজ্জামানের নেতৃত্বে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে (ধানমণ্ডি ৩২ নম্বর) যাবেন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন।

বিকাল ৪টায় অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর ভার্চুয়াল আলোচনা সভা হবে।

উপাচার্য মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে সভায় কথাসাহিত্যিক সেলিনা হোসেন, রাজনীতিবিদ শেখ শহিদুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত থাকবেন।

সভা শুরুর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে।

এছাড়া বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদসহ প্রত্যেক হল ও আবাসিক এলাকার মসজিদে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া এবং বিশ্ববিদ্যালয় এলাকার অন্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হবে।