সাউথইস্ট বিশ্ববিদ্যায়ে তথ্যপ্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন

বেসরকারি সাউথইস্ট বিশ্ববিদ্যালয় (এসইইউ) অনুষ্ঠিত হতে যাচ্ছে কম্পিউটার ও তথ্য প্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন (আইসিসিআইটি)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2019, 01:26 PM
Updated : 8 Dec 2019, 01:26 PM

১৮ ডিসেম্বর তেজগাঁওয়ে সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে শুরু হবে তিনদিনব্যাপী এই সম্মেলন।

রোববার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সম্প্রতি সম্মেলন বাস্তবায়ন কমিটির একটি সভা অনুষ্ঠিত হয়েছে। যেখানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এএফএম মফিজুল ইসলাম।

সভায় সাউথইস্ট বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক এএনএম মেশকাত উদ্দীন, রেজিস্ট্রার মেজর জেনারেল (অবঃ) কাজী ফকরুদ্দীন আহমেদ, সম্মেলন বাস্তবায়ন কমিটির সভাপতি অধ্যাপক মুহিবুল হক ভূঞাসহ বিভিন্ন উপ-কমিটির আহ্বায়করা উপস্থিত ছিলেন।

সম্মেলন উপলক্ষে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, জাপান, চীন, সুইডেন, জার্মানি, ইতালি, মালয়েশিয়া, ভারত এবং ফিনল্যান্ডসহ বিভিন্ন দেশ থেকে প্রাপ্ত ৩৬৬ টি নিবন্ধের মধ্যে ১০৫ টি নিবন্ধ উপস্থাপনের জন্য গৃহিত হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্র এবং জাপানের ১৩ জন গবেষক সম্মেলনে প্রবন্ধ উপস্থাপন করবেন। বিশ্বব্যাপী কম্পিউটার এবং তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ, বিজ্ঞানী, প্রকৌশলী, শিক্ষাবিদ, গবেষক এবং শিক্ষার্থীদের সাথে অংশগ্রহণকারীদের বৈজ্ঞানিক ধারণা, মতামত এবং চিন্তাভাবনা বিনিময়ের একটি অনন্য সুযোগ হিসেবে আয়োজন করা হচ্ছে আইসিসিআইটি সম্মেলন।