কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের নতুন পদক্ষেপ

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের সঙ্গে যৌথ কার্যক্রম পরিচালনা করতে চুক্তিবদ্ধ হওয়ার কার্যক্রম শুরু করেছেন ভ্যাঙ্কুভার আইল্যান্ড ইউনিভার্সিটি ও কিংস ইউনিভার্সিটি কলেজের প্রতিনিধি সুমিত আগারওয়াল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2018, 03:55 PM
Updated : 15 Sept 2018, 03:55 PM

সম্প্রতি কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের বনানী ক্যাম্পাসে এই সংক্রান্ত একটি সভা অনুষ্ঠিত হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশি শিক্ষার্থীদের শিক্ষার নতুন সম্ভাবনা সৃষ্টি করতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

আগ্রহী শিক্ষার্থীদের ক্রেডিট ট্রান্সফার বিষয়ে সহায়তা করা এবং নবনির্বাচিত দুইজন শিক্ষার্থীকে কিংস ইউনিভার্সিটি কলেজে একটি সেমিস্টারে শিক্ষার সুযোগ দেওয়ার সিদ্ধান্ত হয় সভায়।

এছাড়া সভায় উভয় প্রতিষ্ঠানে যৌথভাবে গবেষণা কার্যক্রম পরিচালনা, ফ্যাকাল্টি এক্সচেঞ্জ সংক্রান্ত কাজ এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অন্যান্য একাডেমিক কার্যক্রমে বিশেষজ্ঞ সহায়তারও আশ্বাস দেওয়া হয়।

সভায় উপস্থিত ছিলেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের এক্সিকিউটিভ চেয়ারম্যান শাহনুল হাসান খান, ভাইস চ্যান্সেলর মুহাম্মদ মাহফুজুল ইসলাম, স্কুল অব বিজনেসের ডিন উইলিয়াম এইচ ডেরেঞ্জার, রেজিস্টার মো. আসাদুজ্জামান সুবহানী, ফিন্যান্স ডিরেক্টর রিয়াদুজ্জামান হৃদয় এবং ইন্টারন্যাশনাল রিলেশন্স ম্যানেজার আলী শাখাওয়াত আকন্দ।