বেহাল সড়ক, পরীক্ষার্থীদের ‘সময় নিয়ে রওনা হতে’ পরামর্শ

বেহাল সড়ক ও যানজটের বিড়ম্বনা এড়িয়ে সময়মতো ভর্তি পরীক্ষায় হাজির হতে পরীক্ষার্থীদেরকে আগেভাগে রওনা হওয়ার পরামর্শ দিয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) কর্তৃপক্ষ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2017, 12:50 PM
Updated : 30 Oct 2017, 12:50 PM

চুয়েটের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) কোর্সের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা বুধবার অনুষ্ঠিত হবে।

পরীক্ষা সামনে রেখে কিছু নির্দেশনা দিয়ে সোমবার বিকালে একটি সংবাদ বিজ্ঞপ্তি দেয় চুয়েট কর্তৃপক্ষ, যেখানে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের বেহাল দশা ও যানজটের কারণে ‘প্রয়োজনীয় সময় হাতে নিয়ে’ রওনা হতে বলা হয়েছে পরীক্ষার্থীদের।

সকাল ১০টায় পরীক্ষা শুরু হবে জানিয়ে নির্দেশনায় বলা হয়, নির্ধারিত সময়ের পরে কোনো পরীক্ষার্থীকে কেন্দ্রে ঢুকতে দেওয়া হবে না।

এজন্য নগরী থেকে চট্টগ্রাম-কাপ্তাই সড়ক ধরে প্রায় ২৫ কিলোমিটার দূরের ক্যাম্পাসে পৌঁছাতে সর্তকতা অবলম্বনের নির্দেশনা দেওয়া হয়েছে।

এতে বলা হয়- ওয়াসার পাইপ লাইন স্থাপনের কাজ এবং বৃষ্টিপাতের কারণে খানাখন্দ সৃষ্টি হওয়ায় চট্টগ্রাম-কাপ্তাই সড়কে যান চলাচল দুরূহ হয়ে পড়েছে। যে কারণে তীব্র যানজটের সৃষ্টি হয়।

এ অবস্থায় ভর্তি পরীক্ষায় অংশগ্রহনেচ্ছু পরিক্ষার্থী ও সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে চুয়েটে উপস্থিত হতে প্রয়োজনীয় সময় হাতে নিয়ে রওনা হতে বলা হয়েছে নির্দেশনায়।

পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোনসহ কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশ করা যাবে না।

এবার বিশ্ববিদ্যালয়ের ১০টি বিভাগের ৭১১টি আসনের বিপরীতে দুই গ্রুপে মোট আট হাজার ৫৩৩ জন প্রার্থী পরীক্ষায় অংশ নেবেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘ক’ গ্রুপের অধীনে সাত হাজার ৯০৬ জন এবং ‘খ’ গ্রুপের অধীনে ৬২৭ জন আবেদনকারী পরীক্ষার জন্য যোগ্য হিসেবে বিবেচিত হয়েছেন।

এবার বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে ১৩০টি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ১৩০টি, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ১৩০টি, ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশ ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০টি, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে ১৩০টি, পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০টি, সিভিল অ্যান্ড ওয়াটার রির্সোসেস ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০টি, মেকাট্রনিক্স অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০টি, আর্কিটেকচার বিভাগে ৩০টি এবং আরবান অ্যান্ড রিজিওনাল প্ল্যানিং বিভাগে ৩০টি আসনে ভর্তি নেওয়া হবে।

এছাড়া রাখাইন সম্প্রদায়ের জন্য একটি, পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য জেলার উপজাতিদের জন্য ১০টিসহ মোট ১১টি আসন সংরক্ষিত আছে।