চিঠি লেখা যাবে বঙ্গবন্ধুকে

যে কেউ বঙ্গবন্ধুকে নিয়ে তার অনুভুতির কথা লিখে পাঠাতে পারেন ‘প্রিয় বঙ্গবন্ধু’ শিরোনামে।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2022, 06:47 PM
Updated : 12 August 2022, 06:47 PM

বঙ্গবন্ধুকে নিয়ে নিজের অনুভুতির কথা জানিয়ে চিঠি লেখা প্রতিযোগিতার আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ- ডিইউসিএস।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ষষ্ঠবারের মত এই প্রতিযোগিতার আয়োজন করেছে সংগঠনটি।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ডিইউসিএস জানায়, আয়োজনটি ছোট বড় সকলের জন্য উন্মুক্ত। যে কেউ বঙ্গবন্ধুকে নিয়ে তার অনুভুতির কথা লিখে পাঠাতে পারেন ‘প্রিয় বঙ্গবন্ধু’ শিরোনামে।

চিঠি পাঠানোর শেষ সময় ১৫ অগাস্ট। লিখতে হবে ১৫০০ শব্দে।

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের সভাপতি সাদিয়া আশরাফী থিজবী বলেন, “পরাধীন এই জাতিকে মুক্তির আশা দিয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

“স্বাধীনতার প্রায় অর্ধশতাব্দী পরে এসে আজ নতুন প্রজন্ম কী ভাবছে? জাতির পিতা বেঁচে থাকলে তাকে কী বলত এই প্রজন্ম? এই নতুন প্রজম্মকে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে এবং ভাবতে উৎসাহিত করাই ‘প্রিয় বঙ্গবন্ধু’ আয়োজনের প্রধান উদ্দেশ্য।

প্রতিযোগিতায় সিনিয়র এবং জুনিয়র এই দুটি আলাদা গ্রুপ থেকে ৫ জন করে মোট ১০ জন বিজয়ীকে দেওয়া হবে আকর্ষণীয় পুরস্কার এবং সনদপত্র।

সরাসরি ডিইউসিএস এর অফিশিয়াল মেইল অ্যাড্রেসে (ducsbd@gmail.com) চিঠি পাঠানো যাবে। এছাড়া ডাকযোগে অথবা সরাসরি টিএসসি এসে ডিইউসিএস এর কার্যালয়েও দিয়ে যাওয়া যাবে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক