বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া: দাবায় রৌপ্য, ব্রোঞ্জ জিতল আইইউবি

দাবা প্রতিযোগিতায় ৩৩টি বিশ্ববিদ্যালয়ের ৮৬ জন শিক্ষার্থী অংশ নেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2022, 01:02 PM
Updated : 15 Sept 2022, 01:02 PM

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতায় ছেলে ও মেয়েদের দাবায় রৌপ্য ও ব্রোঞ্জ পদক জিতেছে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)।

ছেলেদের দাবায় রৌপ্যপদক পান আইইউবির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় সেমিস্টারের শিক্ষার্থী অমিত বিক্রম রায়।

মেয়েদের দাবায় ব্রোঞ্জপদক জয় করেন একই বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের শেষ সেমিস্টারের শিক্ষার্থী জান্নাতুল মাওয়া মৌরী।

আইইউবির সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আইইউবির মাল্টিপারপাস হলে চার দিনের আন্তঃবিশ্ববিদ্যালয় এ দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ৩৩টি পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৮৬ জন শিক্ষার্থী অংশ নেন।

বুধবার সমাপনী দিনে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন।

আইইউবির উপাচার্য তানভীর হাসান বলেন, “এই প্রতিযোগিতা আইইউবির জন্য আরও একটি গর্বের মুহূর্ত। আমাদের স্লাইক্লিস্টদের সাফল্যের পর এবার দাবাড়ুরা আইইউবির জন্য আরও একটি খুশির উপলক্ষ এনে দিল। অমিত বিক্রম রায় ও জান্নাতুল মাওয়া মৌরীকে আমার টুপি খোলা অভিনন্দন।”

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এ বছর তৃতীয়বারের মত এই প্রতিযোগিতার আয়োজন করেছে। দেশের ১২৫টি পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রায় ৭,০০০ শিক্ষার্থী অংশ নেন এবারের প্রতিযোগিতায়।

এবারের ১২টি ইভেন্ট হল- ফুটবল, ক্রিকেট, সাঁতার, অ্যাথলেটিক্স, টেবিল টেনিস, বাস্কেটবল, ভলিবল, হ্যান্ডবল, কাবাডি, দাবা, সাইক্লিং ও ব্যাডমিন্টন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক