ভিসিকে নিয়ে রিজভীর বক্তব্যের নিন্দায় ঢাবি শিক্ষক সমিতি

“রুহুল কবির রিভজী যেভাবে হুমকি দিয়ে কথা বলেছেন, তা নিকট অতীতে ক্যাম্পাসে ‘লাশ ফেলে’ রাজনীতির মাঠ গরম করার টেলিফোন সংলাপের কথা আমাদের স্মরণ করিয়ে দেয়।”

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2022, 07:21 PM
Updated : 28 Sept 2022, 07:21 PM

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের নেতা-কর্মীদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় উপাচার্য ও প্রক্টরকে নিয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বক্তব্যকে ‘অশালীন’ ও ‘আপত্তিকর’ আখ্যায়িত করে তার নিন্দা জানিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বুধবার শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. নিজামুল হক ভূইয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য গত তিন দশকের বন্ধাত্ব কাটিয়ে ২০১৯ সালে সকল ক্রিয়াশীল ছাত্র সংগঠনের সহাবস্থান নিশ্চিত করে ডাকসু নির্বাচন অনুষ্ঠান করতে সক্ষম হয়েছেন। নিজেদের অপকর্মের দায়ভার নিয়ে বিতাড়িত ছাত্র সংগঠনকে ক্যাম্পাসে তাদের রাজনীতি চর্চার সুযোগ করে দিয়েছেন।  

“অথচ বিএনপি নেতা রিজভী উপাচার্য ও প্রক্টরকে অশালীন ভাষায় হুমকি-ধমকি দিয়েছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্যকে ‘চাকরবাকর’ হিসেবে আখ্যায়িত করেছেন, যার মাধ্যমে তার নিজের রুচি ও সংস্কৃতির পরিচয় পাওয়া যায়।”

মঙ্গলবার ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটি উপাচার্যের সঙ্গে দেখা করতে ক্যাম্পাসে ঢুকতে গিয়ে ছাত্রলীগের বেধড়ক মারধরের শিকার হন। এতে অন্তত ১৫ জন নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি ছাত্রদলের। তবে ছাত্রলীগ অভিযোগ অস্বীকার করে বলছে, এটা ছাত্রদলের ‘অভ্যন্তরীণ কোন্দলের’ ফল।

শিক্ষক সমিতির বিবৃতিতে বলা হয়, “রুহুল কবির রিভজী যেভাবে হুমকি দিয়ে কথা বলেছেন, তা নিকট অতীতে ক্যাম্পাসে ‘লাশ ফেলে’ রাজনীতির মাঠ গরম করার টেলিফোন সংলাপের কথা আমাদের স্মরণ করিয়ে দেয়। আমরা রহুল কবির রিজভীর এ ধরনের অশালীন বক্তব্য ও হুমকি প্রদানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক