উপবৃত্তি নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে মামলা করেছে নগদ

রাজধানীর বনানী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এই মামলা করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2023, 02:31 PM
Updated : 7 June 2023, 02:31 PM

প্রাথমিক শিক্ষায় উপবৃত্তি বিতরণ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘সংঘবদ্ধ অপপ্রচার’ চালানোর অভিযোগে মামলা করেছে মোবাইলে আর্থিক সেবার কোম্পানি নগদ।

রাজধানীর বনানী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা এ মামলায় কয়েকটি ফেইসবুক পেইজ এবং কয়েকজন ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।   

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে নগদ বলেছে, “প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রায় দেড় কোটি শিক্ষার্থীর মাঝে উপবৃত্তি এবং শিক্ষা উপকরণ বিতরণে আগামী পাঁচ বছরের জন্য নগদকে বেছে নিয়েছে। আরও কয়েকটি মন্ত্রণালয় এবং সংস্থাও ভাতা বিতরণের জন্য নগদকেই এককভাবে বেছে নিতে যাচ্ছে। আর তাতে একটি চক্র ক্ষুব্ধ হয়েছে। এর আগেও নানাভাবে ফেইসবুক এবং অন্যান্য ডিজিটাল প্ল্যাটফর্মে মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করেছে চক্রটি।”

নগদের স্ট্রাটেজিক রিলেশন্স অ্যান্ড এলইএ অপারেশন্স চিফ লেফটেন্যান্ট কর্নেল (অব.) কাওসার সওকত আলী বলেন, “বিভিন্নভাবে আমরা বারবার আক্রান্ত হচ্ছি। এবার সরকারি দায়িত্ব আমাদের কাছে আসার পরে আক্রমণের হার আগের যে কোনো সময়কে ছাড়িয়ে গেছে।

“অপপ্রচার ও নোংরা আক্রমণের শিকার হয়ে অবশেষে নগদ কর্তৃপক্ষ আইনের আশ্রয় নিয়েছে। নানা তথ্য প্রমাণ আমাদের হাতে রয়েছে এবং তার পরিপ্রেক্ষতেই মামলা হয়েছে। আমরা আশা করছি, বিভিন্ন সরকারি ভাতা বিতরণের বিপক্ষে ভিত্তিহীন অপপ্রচারের ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।”