কেএসআরএম অ্যাওয়ার্ড পেলেন ৩ তরুণ

আগারগাঁওয়ে ইনস্টিটিউট অব আর্কিটেক্টস বাংলাদেশ সেন্টারে চতুর্থবারের মতো এই পুরস্কার প্রদান করেছে কেএসআরএম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2022, 06:31 AM
Updated : 19 Nov 2022, 06:31 AM

আধুনিক স্থাপত্য শৈলীর দূরদর্শিতা ও মেধার ভিত্তিতে তিন তরুণের হাতে ‘অ্যাওয়ার্ড ফর ফিউচার আর্কিটেক্টস’ তুলে দিয়েছে কেএসআরএম।

ঢাকার আগারগাঁওয়ে ইনস্টিটিউট অব আর্কিটেক্টস বাংলাদেশ (আইএবি) সেন্টারে চতুর্থবারের মতো এই পুরস্কার প্রদান করা হয়।

কেএসআরএমের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, অনুষ্ঠানে পাঁচজন স্থপতি নিয়ে গঠিত বিচারক প্যানেল ‘কেএসআরএম অ্যাওয়ার্ড ফর ফিউচার আর্কিটেক্টস: বেস্ট আন্ডার গ্র্যাজুয়েট থিসিস’ এর জন্য চূড়ান্তভাবে ওই তিনজনকে মনোনীত করেন। পরে বিজয়ীদের হাতে পুরস্কার ও সম্মাননা স্মারক তুলে দেন স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি মীর মনজুরুর রহমান।

কেএসআরএম ও আইএবি’র উদ্যোগের প্রশংসা করে বলেন, “এই অ্যাওয়ার্ড বিজয়ীদের আরও বেশি অনুপ্রাণিত করবে। অনান্য দেশের বড় বড় কোম্পানি ছাত্রদের টার্গেট করে। আমাদের দেশেও অনান্য গ্রুপ অব কোম্পানি এমন উদ্যোগে এগিয়ে আসবে, এটাই আমার প্রত্যাশা।”

কেএসআরএম মার্কেট রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট উইংসের মহাব্যবস্থাপক কর্নেল (অব.) মো. আশফাকুল ইসলাম বলেন, “তারুণ্যের উচ্ছ্বল মনন আমাদের ভবিষ্যৎ নাগরিক নির্মাণের মূল শক্তি, ঠিক যেমন কেএসআরএম স্টিল। আগামী দিনের এই সুন্দর মননগুলোকে চিনতে পারলে বর্তমান ও আগামী প্রজন্মের স্বপ্ন আর আকাঙ্ক্ষা নির্মাণে তা সহায়ক শক্তি হিসেবেই কাজ করবে।”

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন স্থপতি রাশেদ চৌধুরী। আইএবি সভাপতি স্থপতি মোবাশ্বের হোসেন, আইএবির সাধারণ সম্পাদক স্থপতি ফারহানা শারমীন ইমু এবং সম্পাদক (শিক্ষা) আরেফিন ইব্রাহিমও বক্তব্য দেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক