ঢাকায় বসছে ৪ দিনের ফেব্রিক ও ডেনিম প্রদর্শনী

ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় পহেলা মার্চ এই প্রদর্শনী শুরু হবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2023, 01:40 PM
Updated : 26 Feb 2023, 01:40 PM

বারোটি দেশের ৩৭০টির বেশি কোম্পানি অংশগ্রহণে ঢাকায় বসছে ‘ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক’ শো এর ১৯তম আসর এবং পঞ্চম ঢাকা আন্তর্জাতিক ডেনিম শো।

সেমস-গ্লোবাল ইউএসএ এবং চায়না টেক্সটাইল ইন্ডাস্ট্রির সাব-কাউন্সিল ‘চায়না কাউন্সিল ফর দ্য প্রমোশন অব ইন্টারন্যাশনাল ট্রেড- সিসিপিআইটি’ যৌথভাবে এ আয়োজন করছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

রোববার ঢাকার গুলশানে এক সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ১ থেকে ৪ মার্চ ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় চার দিনব্যাপী এই প্রদর্শনী হবে। সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

প্রদর্শনীতে সব মিলিয়ে পাঁচশর বেশি বুথ থাকবে। এ শিল্পের জন্য অত্যাধুনিক ও নতুন প্রযুক্তি প্রদর্শনের জন্য একটি ওয়ান-স্টপ প্ল্যাটফর্ম রাখা হবে।

সেমস গ্লোবালের প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন ইসলাম বলেন, “কোভিড-১৯ মহামারীর পর ২০২১ সালে আমরা খুব সফলভাবে ‘টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো’ ও অন্যান্য গুরুত্বপূর্ণ প্রদর্শনীর আয়োজন সফল্ভাবে সম্পন্ন করতে পেরেছিলাম।

“ব্যবসায়ী ও উদ্যোক্তা মহল থেকে ব্যাপক সাড়া পেয়েছি। সেই ধারাবাহিকতায় নিয়মিত আয়োজনের অংশ হিসেবে এ বছরের প্রথম প্রদর্শনী ‘১৯তম ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক শো ২০২৩- শীতকালীন সংস্করণ’ এবং ‘পঞ্চম ঢাকা আন্তর্জাতিক ডেনিম শো ২০২৩’ আয়োজন করতে যাচ্ছি।”

সংবাদ সম্মেলনে জানানো হয়, ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক শো এবং ঢাকা আন্তর্জাতিক ডেনিম শো বাংলাদেশের টেক্সটাইল ও গার্মেন্টস শিল্পের অন্যতম বড় ও পুরনো আন্তর্জাতিক প্রদর্শনী। এবারের প্রদর্শনী সেমস-গ্লোবাল ও সিসিপিআইটিটেক্সের মধ্যকার পঞ্চম যৌথ প্রচেষ্টা। বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

সেমস গ্লোবালের নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম এবং পরিচালক অভিষেক দাস সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।