শাহজালাল ব্যাংক থেকে টাকা যাবে বিকাশে

শাহজালাল ইসলামী ব্যাংকের একাউন্ট থেকে টাকা বিকাশ অ্যাকাউন্টে নেওয়া যাবে কোনো খরচ ছাড়াই।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2022, 05:44 PM
Updated : 21 June 2022, 05:44 PM

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়ে বিকাশ বলেছে, এখন সব মিলিয়ে দেশের ৩৬টি বাণিজ্যিক ব্যাংক থেকে বিকাশে টাকা যাচ্ছে।

মঙ্গলবার শাহ্‌জালাল ইসলামী ব্যাংক এবং মোবাইল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশের মধ্যে এই সংক্রান্ত চুক্তি স্বাক্ষর হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাহ্‌জালাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম শহীদুল ইসলাম এবং বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ।

এছাড়াও উপস্থিত ছিলেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আব্দুল আজিজ, এস এম মঈনুদ্দীন চৌধুরী ও মিঞা কামরুল হাসান চৌধুরী; উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহ্‌জাহান সিরাজ, এম আখতার হোসেন ও ইমতিয়াজ ইউ আহমেদ এবং বিকাশের হেড অব ফিন্যান্সিয়াল সার্ভিস জায়েদ আমীন।

বিকাশে টাকা আনতে প্রথমেই শাহজালাল ইসলামী ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং-এ নিবন্ধিত গ্রাহককে ব্যাংকটির অ্যাপ ‘এসজেআইবিএল নেট’ থেকে ব্যাংকিং আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে হবে। এরপর নিজের বা প্রিয়জনের বিকাশ নাম্বার বেনিফিশিয়ারি হিসেবে যুক্ত করতে হবে।

বেনিফিশিয়ারি যোগ করা হয়ে গেলে এসজেআইবিএল নেট অ্যাপের ‘ট্রান্সফার’ অপশনের ‘ওয়ালেট ট্রান্সফার’ অংশ থেকে ‘বিকাশ’ আইকনে ট্যাপ করে বিকাশ নাম্বার, ব্যাংক অ্যাকাউন্ট নাম্বার, টাকার পরিমাণ ইত্যাদি প্রয়োজনীয় তথ্য পূরণ করে ‘সাবমিট’ বাটনে ক্লিক করতে হবে।

এরপর ওটিপি এবং পিন নাম্বার দিলেই তাৎক্ষণিকভাবে ব্যাংক অ্যাকাউন্ট থেকে বিকাশ অ্যাকাউন্টে টাকা চলে আসবে।

লেনদেন সম্পন্ন হলে গ্রাহক এসএমএস নোটিফিকেশন পাবেন। উল্লেখ্য, বিকাশে টাকা আনার ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংক কর্তৃক নির্ধারিত লিমিট প্রযোজ্য হবে।