বন্যা দুর্গতদের জন্য অনুদান যাবে বিকাশে

সিলেট, সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলে বন্যার্তদের ত্রাণ সহায়তায় যুক্ত সেচ্ছাসেবী প্রতিষ্ঠানে অনুদান দেওয়া যাচ্ছে মোবাইল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশ-এর মাধ্যমে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2022, 03:41 PM
Updated : 19 June 2022, 03:41 PM

রোববার বিকাশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, “ব্র্যাক, বিদ্যানন্দ ফাউন্ডেশন, অভিযাত্রিক ফাউন্ডেশন, আস-সুন্নাহ ফাউন্ডেশন, সাজিদা ফাউন্ডেশনসহ বিভিন্ন প্রতিষ্ঠান এবং দেশের অসংখ্য মানুষ ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে। মানবিক এই উদ্যোগে অংশ নিতে সহজে অনুদান পাঠানো সম্ভব হচ্ছে বিকাশ অ্যাপের মাধ্যমে।”

বিকাশের পক্ষ থেকে জানানো হয়েছে, “অনুদান পাঠাতে বিকাশ অ্যাপের ‘অন্যান্য সেবাসমূহ’ মেনু থেকে ‘ডোনেশন’ আইকন নির্বাচন করতে হবে। এরপর যে প্রতিষ্ঠানকে অনুদান দিতে চান তা নির্বাচন করতে হবে, অনুদানের পরিমান দিয়ে পরের ধাপে নাম, ইমেইল আইডি দিয়ে সাবমিট করতে হবে।

“গ্রাহক চাইলে ‘পরিচয় দিতে অনিচ্ছুক’ অপশন নির্বাচন করে নিজের পরিচয় গোপনও রাখতে পারেন। পরের ধাপে পিন নম্বর দিলে অনুদান সম্পন্ন হবে। পরবর্তী স্ক্রিনে সনদের মতো স্বীকৃতি দেখতে পারবেন গ্রাহক। অনুদানের জন্য নির্বাচিত প্রতিষ্ঠান সম্পর্কে বিস্তারিত তথ্যও অ্যাপ থেকেই জেনে নেওয়ার সুযোগ রয়েছে।”

বিকাশের মাধ্যমে অনুদান দেওয়া সহজ ও পদ্ধতিগত করতে ২০২০ সালে বিকাশ অ্যাপে ‘ডোনেশন’ আইকন যুক্ত করা হয় বলে উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।