লংকাবাংলা-নগদ চুক্তি সই

এখন থেকে শহর এবং প্রত্যন্ত অঞ্চলের গ্রাহকরা মোবাইলে আর্থিক সেবার প্রতিষ্ঠান ‘নগদ’-এর মাধ্যমে লংকাবাংলা ফাইন্যান্সের ডিপিএস সুবিধা, ক্রেডিট কার্ড এবং ঋণের জন্য আবেদন করতে পারবেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2022, 05:36 PM
Updated : 7 June 2022, 05:36 PM

সম্প্রতি এ বিষয়ে দুই প্রতিষ্ঠানের মধ্যে চুক্তি সই হয়েছে। লংকাবাংলা ফাইন্যান্সের প্রধান কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান হয় বলে নগদ’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, দেশের প্রান্তিক জনগোষ্ঠীকে ডিজিটাল পদ্ধতিতে ব্যাংকিং সেবায় অন্তর্ভুক্ত করাই চুক্তিটির মূল লক্ষ্য।

চুক্তিতে লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা খাজা শাহরিয়ার এবং ‘নগদ’-এর প্রধান নির্বাহী কর্মকর্তা রাহেল আহমেদ সই করেন।

অনুষ্ঠানে ‘নগদ’-এর চিফ সেলস অফিসার মো. শিহাব উদ্দিন চৌধুরী, হেড অফ বিজনেস সেলস মো. সাইদুর রহমান দিপু, হেড অব ইনস্যুরেন্স ও এনবিএফআই মো. বায়েজিদ এবং লংকাবাংলা ফাইন্যান্সের হেড অব অপারেশন এ কে এম কামরুজ্জামান, হেড অফ রিটেইল বিজনেস খুরশেদ আলম, হেড অব এসএমই মো. কামরুজ্জামান খান ও হেড অফ আইসিটি শেইখ মোহাম্মদ ফুয়াদ উপস্থিত ছিলেন।

‘নগদ’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাহেল আহমেদ বলেন, “নগদ-ই একমাত্র মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস, যেটি শহর ও গ্রাম নির্বিশেষে সকল গ্রাহকদের জীবনকে সহজ করার জন্য সব ধরনের আর্থিক সেবা তৈরি করে যাচ্ছে।

“আমরা স্বল্পোন্নত দেশ থকে উন্নয়নশীল দেশে উন্নীত হচ্ছি। আর্থিক লেনদেনও বৃদ্ধি পাচ্ছে। এর ফলে যে কোনো স্থানে বসেই আর্থিক সেবা গ্রহণের প্রয়োজনীয়তাও বৃদ্ধি পাচ্ছে। এই চুক্তিটি মানুষের ডিজিটাল আর্থিক সেবা গ্রহণকে ব্যাপকভাবে উৎসাহিত করবে এবং তৃণমূল পর্যায়ের মানুষকে আর্থিক অন্তর্ভুক্তিতে নিয়ে আসবে।”