বাজার স্থিতিশীল রাখার আহ্বান এফবিসিসিআইয়ের

কোরবানির ঈদকে সামনে রেখে বাজার স্থিতিশীল রাখতে সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি করতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছে তাদেরই শীর্ষ সংগঠন এফবিসিসিআই।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2022, 03:01 PM
Updated : 28 May 2022, 03:01 PM

শনিবার দুপুরে রাজধানীর মোহাম্মদপুর টাউন হলে এক মতবিনিময় সভায় সংগঠনের সিনিয়র সহ সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু এ আহ্বান জানান বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

তিনি বলেন, যদি কোনো ব্যবসায়ী পণ্য মজুদ করে কৃত্রিম সংকট সৃষ্টি করে ও সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি করে বাজার অস্থিতিশীল করার চেষ্টা করে, এফবিসিসিআই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের কাছে সুপারিশ করবে।

এ সময় চিনি, লবণ, আটা, ময়দা ইত্যাদি পণ্যের ডিলারদের তালিকা এফবিসিসিআইতে পাঠাতে মিলমালিকদের প্রতি অনুরোধ জানান মোস্তফা আজাদ। তিনি ১৫ দিন পর পর সয়াবিন তেলের দাম সমন্বয়ের সুপারিশও করেন।

বাজারে স্থিতিশীলতা রাখতে প্রয়োজনের তুলনায় বাড়তি পণ্য না কিনতে সভায় ভোক্তাদের অনুরোধ করেন এফবিসিসিআইর পরিচালক আবু মোতালেব।

ঢাকা উত্তর সিটি করপোরেশন কাঁচাবাজার বণিক সমিতির সঙ্গে আয়োজিত এ মতবিনিময় সভায় এফবিসিসিআইয়ের পরিচালক বিজয় কুমার কেজরিওয়াল ও হারুন অর রশীদ, মোহাম্মদপুর টাউন হল সিটি করপোরেশন বাজার সমিতির সভাপতি লুৎফর রহমান বাবুল ও সাধারণ সম্পাদক মুসলিম উদ্দিন শিকদার উপস্থিত ছিলেন।