ই-কমার্স প্ল্যাটফর্ম ই-রাজ চালু করতে যাচ্ছে মিনিস্টার গ্রুপ

ইলেক্ট্রনিক পণ্য কেনাবেচার ই-কমার্স প্ল্যাটফর্ম চালু করতে যাচ্ছে মিনিস্টার গ্রুপ। আগামী মার্চে এ সেবা চালু করার ঘোষণা দিয়েছে কোম্পানিটি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2022, 01:18 PM
Updated : 1 Jan 2022, 01:18 PM

শনিবার আনুষ্ঠানিকভাবে ‘ই-রাজ’ নামের এ প্ল্যাটফর্মের লোগো উন্মোচন করা হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এ প্ল্যাটফর্ম থেকে মিনিস্টারের ইলেক্ট্রনিক পণ্য ছাড়াও বিভিন্ন ব্র্যান্ডের ইলেক্ট্রনিক পণ্য কিনতে পারবেন গ্রাহকরা বলে জানিয়েছেন মিনিস্টার গ্রুপের চেয়ারম্যান ও এফবিসিসিআই এর সহ সভাপতি এম এ রাজ্জাক খান রাজ।

তিনি বলেন, “আগামী মার্চ মাসে এ সেবা চালু করব।”

মিনিস্টার গ্রুপের প্রধান কার্যালয়ে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এফবিসিসিআই এর সাবেক সভাপতি শেখ ফজলে ফাহিম।

এসময় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য) এর সভাপতি ও ডিজিকন টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদ শরীফ, বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এর সভাপতি মোহাম্মদ শহীদ-উল মনির, মিনিস্টার গ্রুপের চেয়ারম্যান রাজ ও ব্যবস্থাপনা পরিচালক দিলরুবা তনুসহ ঊধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেখ ফাহিম বলেন, “কঠোর পরিশ্রম ও সততার ফলেই গত ২০বছর ধরে মিনিস্টার গ্রুপ সুন্দর ও  সফলভাবে এগিয়ে যাচ্ছে। বর্তমানে যে স্বল্প দামে ইলেক্ট্রনিক পণ্য পাওয়া যাচ্ছে, যা বিগত ১০ বছর আগেও কল্পনা করা যেত না। দেশীয় ইলেক্ট্রনিক কোম্পানির ফলে তা সম্ভব হয়েছে।“

কিছু কোম্পানির বিজনেস মডেলের কিছু ভুলের কারণে দেশের ই-কমার্স খাতে বড় ধরনের ধস নেমেছে উল্লেখ করে তিনি বলেন, “আশা করব মিনিস্টার গ্রুপের এ ই-কমার্স সাইট ‘ই-রাজ’ এর বিজনেস মডেলেরর মাধ্যমে দেশের বাজারে আবারও ই- কমার্স সাইট মানুষের বিশ্বাস অর্জন করতে পারবে।”

মিনিস্টার গ্রুপের চেয়ারম্যান রাজ বলেন, ক্রেতাদের সহজ, ঝামেলাবিহীন এবং দ্রুততম সময়ে ভালো পণ্য উপহার দেওয়ার লক্ষ্যেই মিনিস্টারের মানসম্মত পণ্যসম্ভার নিয়ে চালু করতে যাচ্ছি ‘ই-রাজ’।”