‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড’ পেল প্রাণ-আরএফএলের ৪ কোম্পানি

দেশের শীর্ষস্থানীয় শিল্প গ্রুপ প্রাণ-আরএফএলের চার কোম্পানি ‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড ২০২০’ জিতেছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2021, 02:46 PM
Updated : 8 Dec 2021, 02:46 PM

বুধবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে কোম্পানিগুলোর প্রতিনিধিদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে প্রথমবারের মতো চালু হওয়া এ পুরস্কার প্রতি দুই বছর পর দেওয়া হবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রাণ-আরএফএল গ্রুপ জানায়, অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে পুরস্কার তুলে দেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান।

এসময় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহী উপস্থিত ছিলেন।

২০২০ সালে নিরাপদ ও শোভন কর্মপরিবেশ, পরিবেশবান্ধব প্রযুক্তি এবং দক্ষ শ্রমশক্তি ব্যবহারের জন্য এ অনুষ্ঠানে ৩০টি কারখানাকে এ পুরস্কার দেওয়া হয়।

প্রথম আসরেই প্রাণ-আরএফএল এর চার প্রতিষ্ঠান এ পুরস্কার পেয়েছে। খাদ্য প্রক্রিয়াজাতকরণ খাতে পুরস্কার পেয়েছে প্রাণ এর সহযোগী প্রতিষ্ঠান ‘হবিগঞ্জ অ্যাগ্রো লিমিটড’। প্রতিষ্ঠানটির পক্ষে পুরস্কার গ্রহণ করেন প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (করপোরেট ফাইন্যান্স) উজমা চৌধুরী।

প্লাস্টিক খাতের জন্য আরএফএল এর সহযোগী প্রতিষ্ঠান বঙ্গ বিল্ডিং ম্যাটেরিয়ালস লিমিটেড, অলপ্লাস্ট বাংলাদেশ লিমিটেড ও ডিউরেবল প্লাস্টিকস লিমিটেড এ পুরস্কার জিতে নিয়েছে।

ডিউরেবল প্লাস্টিকসের পক্ষে পুরস্কার গ্রহণ করেন আরএফএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আরএন পাল। বঙ্গ বিল্ডিং ম্যাটেরিয়ালের নির্বাহী পরিচালক দিলীপ কুমার সূত্রধর ও অলপ্লাস্ট বাংলাদেশের চিফ অপারেটিং অফিসার সাইদ হোসেন চৌধুরী পুরস্কার গ্রহণ করেন।

এ বিষয়ে প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (বিপণন) কামরুজ্জামান কামাল বলেন, “আমরা কারখানা নির্মাণের শুরু থেকেই ভবনের নকশা, অবকাঠামো ও অন্যান্য স্থাপনা বসানোর ক্ষেত্রে পরিবেশের বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দেই এবং উৎপাদন থেকে বিপণনের প্রতিটি ধাপে পরিবেশবান্ধব প্রক্রিয়া অনুসরণ করি।“

এ ধরনের পুরস্কারের মাধ্যমে উদ্যোক্তাদের আরও উৎসাহ দেওয়ার জন্য সরকারকে ধন্যবাদ জানান তিনি।
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক