তরুণ উদ্যোক্তাদের সম্মাননা দিল জেসিআই বাংলাদেশ

প্রথমবারের মত উদ্যোক্তা সম্মেলনের আয়োজন করার পাশাপাশি তরুণ উদ্যোক্তাদের সম্মাননা দিল জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল বাংলাদেশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2021, 03:04 AM
Updated : 25 Oct 2021, 03:04 AM

শনিবার ঢাকার লো মেরিডিয়ান হোটেলে দারাজ ও আহমেদ ফুডের পৃষ্ঠপোষকতায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয় বলে চেম্বারের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

অনুষ্ঠানে ‘চেইঞ্জ মেকারস’ বিভাগে বাংলাদেশের আটজন উদ্যোক্তাকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অবদানের জন্য সম্মানিত করা হয়।

তারা হলেন- তাহমিনা তান্না, নাতাশা হায়াত, রোকসানা সামাদ, আফিফ জুবায়ের জামান, আতাউর রহিম চৌধুরী, এমরান ফাহাদ, সুমাইয়া মৌসিনিন ও রকিবুল হাসান।

উদ্যোক্তা হিসেবে সাফল্য এবং জেসিআই-এর ‘ভিশন ও মিশনকে’ এগিয়ে নেওয়ার ক্ষেত্রে ভূমিকার জন্য তাদের এ সম্মাননা দেওয়া হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০ সালের সমীক্ষা অনুযায়ী বাংলাদেশের জন্যসংখ্যার ৬৩.৭ শতাংশের বয়স ৩৫ বছরের কম। জেসিআই বাংলাদেশ বিশ্বাস করে, তরুণ উদ্যোক্তাদের উৎসাহিত করার মাধ্যমে জনগোষ্ঠীর এই অংশকে জনশক্তিতে পরিণত করা সম্ভব। তরুণদের বাণিজ্যিক উদ্যোগ নিতে উৎসাহ যোগাতেই এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন।

অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন জেসিআই বাংলাদেশের সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট। প্রধান অতিথি ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান, বিশেষ অতিথি ছিলেন জেসিআই বাংলাদেশের সাবেক সভাপতি ও বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার সাফিনা রহমান ও মুন্সিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য শাগুফতা ইয়াসমিন এমিলি।

জেসিআই বাংলাদেশের নির্বাহী সহ-সভাপতি এরফান হক, সহ-সভাপতি আবদুল্লাহ শাফি অনু্ষ্ঠান আয়োজনের দায়িত্বে ছিলেন।

জেসিআই ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণ পেশাজীবীদের নিয়ে গঠিত একটি আন্তর্জাতিক সংগঠন। যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের সেইন্ট লুইসে এর সদর দপ্তর। বর্তমানে ১৮টি স্থানীয় অধ্যায় ও প্রায় ১০০০ সদস্য নিয়ে জেসিআই বাংলাদেশ কাজ করে যাচ্ছে।