৩ প্রকাশনা সংস্থাকে পুরস্কৃত করল বিকাশ

অমর একুশে বইমেলায় বিকাশ পেমেন্টে সর্বোচ্চ বই বিক্রেতা প্রকাশনা সংস্থা তাম্রলিপি, বাতিঘর ও অমরাবতীকে পুরস্কৃত করেছে বিকাশ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Sept 2021, 05:27 PM
Updated : 26 Sept 2021, 05:27 PM

তিন ক্যাটাগরিতে সেরা বিক্রেতা হিসেবে এই প্রকাশনাগুলোকে পুরস্কৃত করা হয় বলে বিকাশের পক্ষ থেকে জানানো হয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্যাভিলিয়ন ক্যাটাগরিতে বিকাশের মাধ্যমে সর্বোচ্চ সংখ্যক পেমেন্ট গ্রহণ করে প্রথম পুরস্কার হিসেবে আইফোন জিতেছে তাম্রলিপি। আর স্টল ক্যাটাগরিতে বাতিঘর ও অমরাবতী জিতে নিয়েছে স্যামসাংয়ের দুই মডেলের দুটি মোবাইল ফোন।

সম্প্রতি বিকাশের প্রধান কার্যালয়ে তাম্রলিপির প্রকাশক এ কে এম তারিকুল ইসলাম রনি, বাতিঘরের স্বত্বাধিকারী দীপংকর দাশ এবং অমরাবতীর প্রকাশক এম এ মতিন পুরস্কার গ্রহণ করেন।

অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ।

বিকাশের হেড অব মার্চেন্ট বিজনেস মোহাম্মদ ইরফানুল হক, ডেপুটি জেনারেল ম্যানেজার সিরাজুল মাওলা এবং বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ ও জ্যেষ্ঠ সহ-সভাপতি মিলনকান্তি নাথ উপস্থিত ছিলেন।

অন্যান্য বছর ফেব্রুয়ারি মাসে বাংলা একাডেমি প্রাঙ্গন ও সোহরাওয়ার্দী উদ্যানে বইমেলা অনুষ্ঠিত হলেও এবার কোভিড-১৯ মহামারির কারণে ১৮ মার্চ থেকে বই মেলা শুরু হয়। এবারের বইমেলা ১৪ এপ্রিল পের্যন্ত চলার কথা থাকলেও সংক্রমণ বেড়ে যাওয়া ও লকডাউনের কারণে দুই দিন আগে শেষ হয়।

বিকাশ এর হেড অব কর্পোরেট কমিউনিকেশনস শামসুদ্দিন হায়দার ডালিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বই মেলায় প্রকাশকদের ডিজিটাল পেমেন্টে উৎসাহিত করতে এই আয়োজন করে দেশের সবচেয়ে বড় মোবাইলে আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

বই মেলার সাথে বিকাশের সম্পৃক্ততা দীর্ঘ দিনের উল্লেখ করে তিনি বলেন, “বই কিনতে উৎসাহিত করতে গত আট বছর ধরে বইমেলায় ক্যাশব্যাকও দিয়ে আসছে বিকাশ।”

গত চার বছর ধরে বই মেলার মূল পৃষ্ঠপোষক হিসেবেও সম্পৃক্ত রয়েছে বিকাশ, জানান তিনি।

গত দুই বছর ধরে বাংলা একাডেমির বইমেলায় আসা পাঠক-লেখক-দর্শনার্থীদের কাছ থেকে সুবিধা বঞ্চিত শিশুদের জন্য বিই বিতরণ করছে বিকাশ।

সংগৃহীত বইসহ বিকাশ এ পর্যন্ত ২২ হাজার ৫০০ বই সুবিধাবঞ্চিত শিশুদের জন্য পরিচালিত প্রতিষ্ঠান এবং ব্যক্তি উদ্যোগের লাইব্রেরিতে বিতরণ করেছে বিকাশ।